নুসরাত হত্যায় বিচারের সম্ভাবনা দেখছেন না নজরুল

ফেনী সোনাগাজীর মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকাণ্ডের বিচারের সম্ভাবনা দেখছেন না বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, সাংবাদিক দম্পতি সাগর রুনি হত্যায় হত্যাকারীদের গ্রেফতারের ৪৮ ঘণ্টার সময় বেঁধে দেয়া হয়েছিল। ৪৮ মাসে হয়নি, ৪৮ বছরেও হবে না। এখন নুসরাত হত্যার বিচারে আমরা দেখছি ক্ষমতাসীন দল ও প্রশাসনের সঙ্গে যুক্ত কিছু ব্যক্তিরা জড়িত আছেন, হয়তো তাদেরও বিচার হবে না।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের প্রতিবাদে জাতীয়তাবাদী ওলামাদল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, একদিনের মানববন্ধনে এ দেশকে বিচারহীনতা এবং অপমৃত্যুর হাত থেকে রক্ষা করা যাবে না। আমাদের সারাদেশে সকল ক্ষেত্রে সম্মিলিত প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, এর আগে কোনো নারী হত্যা বা ধর্ষণের বিচার হয়নি। এই বিচারহীনতা থেকে আমরা যতো দিন মুক্ত হতে না পারব, ততদিন পর্যন্ত মর্যাদাশীল মানুষ, মুক্তিযোদ্ধা পরিবার ও তাদের সন্তান নিরাপদ নয়। আমাদের মা বোনরাও নিরাপদ না।

খালেদা জিয়ার অসুস্থতার কথা জানিয়ে নজরুল ইসলাম বলেন, দেশনেত্রীকে জেলখানায় আটকিয়ে রেখে তার অসুস্থতা আরও বাড়িয়ে দেয়া হচ্ছে। যা তার জন্য আরও কঠিন কারণ হতে পারে।

ওলামাদলের আহবায়ক মাওলানা নেছারুল হকের সভাপতিত্বে মানববন্ধনে আংশ অংশ নেন- সংগঠনের সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম, সদস্য শাহ মো. মাসুম বিল্লাহ প্রমুখ।-যুগান্তর