নির্ধারিত স্টপেজ ছাড়া বাস থামবেনা–মেয়র আতিক

যুগবার্তা ডেস্কঃ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে বাস থামার জন্য নির্ধারিত স্টপেজ ও যাত্রী ছাউনি স্থাপনের কাজ শুরু হয়েছে নির্ধারিত স্টপেজ ছাড়া অন্য কোথাও বাস থামতে পারবে না এবং কোন যাত্রীও উঠানো যাবে না।
আজ দুপুরে নগর ভবনে নিরাপদ সড়ক বিনির্মাণে শিক্ষার্থীদের সঙ্গে এক বৈঠকে তিনি এসব কথা বলেন ।

বৈঠকে উপস্থিত ছিলেন ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই, বিআরটিএ’র চেয়ারম্যান মো. মশিউর রহমান, ডিএনসিসি’র প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক বিভাগ) মীর রেজাউল আলম প্রমূখ ।

মেয়র বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে নানামুখি উদ্যোগ নিতে যাচ্ছে ডিএনসিসি। এর মধ্যে গাড়ী চালকদের ডোপ টেস্ট (মাদক পরীক্ষা) চালু করার প্রক্রিয়া চলছে। এছাড়া বাস ফ্রেঞ্চাইজের কাজ আগামি দুই বছরের আগেই সমাপ্ত হবে।
বৈঠকে যানবাহনের ফিটনেস স্বয়ংক্রিয়ভাবে পরীক্ষা করার জন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিএ) প্রয়োজনীয় পদক্ষেপ নিতেও তিনি অনুরোধ জানান। তাছাড়া যানবাহন চালকদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানে তিনি বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে আসার অনুরোধ জানান।
শিগগিরই ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রসহ বাস মালিক সমিতির সাথে সভা করে চুক্তিভিত্তিক বাস চালানোর প্রথা বাতিল করা হবে বলে জানান তিনি ।
মেয়র শিক্ষার্থীদের সব দাবীর সাথে একাত্মতা প্রকাশ করে বলেন, পর্যায়ক্রমে এসব যৌক্তিক দাবী বাস্তবায়ন করা হবে।