নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সপ্তাহ

যুগবার্তা ডেস্কঃ নুসরাতসহ সকল নারী ও শিশু হত্যা ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে জনগনকে গণপ্রতিরোধ গড়ে তোলার আহবানে সিপিবি ঘোষিত ‘নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সপ্তাহের’ কর্মসূচি শেষ হয়েছে আজ।শেষ দিনে সকাল ১১টায় রাজধানীর মগবাজার মোড় থেকে যাত্রা শুরু করে, মধুবাগ, হাতিরঝিল, বেগুনবাড়ি, নাখালপাড়া, আরজতপাড়া, কড়াইল বস্তি, খিলক্ষেত, উত্তরা, আবদুল্লাহপুর হয়ে উত্তরখানে গিয়ে শেষ হয়।

সমাপনী দিনে ঢাকার বিভিন্ন স্থানে পথসভা ও গণসংগীত পরিবেশন করা হয়। সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি ঢাকা কমিটির সাধারন সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, কেন্দ্রীয় নেতা কাজী রুহুল আমিন, সিপিবি ঢাকা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য লুনা নূর, নারী সেলের নেত্রী অ্যাড. রোকেয়া সুলতানা, উত্তরা থানার শ্রমিক নেতা মোহাম্মাদ জয়নাল, যুবনেতা শরিফুল আনোয়ার সাদ প্রমুখ ।

পথসভায় নেতৃবৃন্দ বলেন, পত্রিকার খবর অনুযায়ী বিগত ১০০ দিনে প্রায় ৩৯৪ জন নারী শিশু ধর্ষণ ও হত্যার শিকার হয়েছে যা দেশের জন্য এক ভয়াবহ বার্তা বহন করে সামাজিক অবক্ষয় ও বিচারহীনতার সংস্কৃতির কারণেই আজ খুন ধর্ষণ নিপীড়ন লাগামহীনভাবেই বেড়েই চলছে এর প্রতিরোধে সামাজিক ও রাজনৈতিকভাবে গণপ্রতিরোধ গড়ে তোলার আহবান জানান । নেতৃবৃন্দ বলেন, নুসরাত হত্যা ও ধর্ষক সিরাজ-উদ-দৌলাসহ জরিত সকলের সর্বোচ্চ শাস্তির ফাঁসি দাবি করেন এবং সোনাগাজী থানার সাবেক ওসিকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান ।