নভেম্বরের টি-টুয়েন্টি টুর্নামেন্ট খেলবে সাকিব আল হাসান

9

ডেস্ক রিপোর্ট: আগামী নভেম্বরের মাঝামাঝি সময়ে টি-টুয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসর দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেটের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কর্তৃক নিষিদ্ধ হওয়ায় এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ ছিলেন সাকিব। আগামীকাল তার নিষিদ্ধাদেশ শেষ হচ্ছে ।
তবে আশা করা হচ্ছে, সাকিবের উপস্থিতি টি-টুয়েন্টি টুর্নামেন্টকে অনেক বেশি গুরুত্ব করে তুলবে।
টি-টুয়েন্টি টুর্নামেন্টটি কর্পোরেট টি-টুয়েন্টি হবে কি-না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি, তবে ইতোমধ্যে কিছু কর্পোরেট হাউস এবং কিছু ব্যক্তি টুর্নামেন্টে স্পনসর করে দল কিনে নেয়ার আগ্রহ প্রকাশ করেছে।
রোববার বিসিবির প্রেসিডেন্টস কাপের ফাইনাল শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘টি-টুয়েন্টি টুর্নামেন্ট কোন আকৃতির হবে তা এখনও নিশ্চিত নয়। তবে, ১৫ নভেম্বর থেকে পাঁচ দলের টি-টুয়েন্টি টুর্নামেন্টটি শুরু হবে।’
বিসিবি সভাপতি নিশ্চিত করেছেন, সাকিব এ টুর্নামেন্টে খেলবেন। কারন তার আগেই বিশ্বের সেরা অলরাউন্ডারের নিষেধাজ্ঞা উঠে যাবে।
পাপন আরও বলেন, আমরা ইতোমধ্যে সাকিবের সাথে কথা বলেছি, সে টুর্নামেন্টে খেলবে। টুনামেন্ট শুরুর আগেই যুক্তরাজ্য থেকে দেশে ফিরবে সে।
বিসিবি সভাপতি আরও বলেন, কিছু স্পন্সর যারা এই টুর্নামেন্টে আমাদের (বিসিবি) সাথে থাকতে চান। তারা বিপিএলের স্পন্সর নয়। সবাই নতুন। এখন যদি, পাঁচটি দলের জন্য স্পন্সর পাওয়া যায়, তবে এটি কর্পোরেট লিগ হতে পারে।
এদিকে, টি-টুয়েন্টি টুর্নামেন্টে অংশ নিতে বিভিন্ন কর্পোরেট হাউসের আগ্রহ দেখে বিসিবি স্পন্সরের সন্ধান করতে শুরু করেছে।