নদীতে অবৈধ বালু উত্তোলনকারীদের কাউকেই ছাড় দেয়া হবে না–পানি সম্পদ উপ মন্ত্রী

12

নাজমুল মোড়ল, মাদারীপুরঃ পানি সম্পদ উপমন্ত্রী কেএম এনামুল হক শামীম বলেছেন, নদীতে অবৈধ বালু উত্তোলনকারীদের কাউকেই ছাড় দেয়া হবে না। জেলা প্রশাসকের নেতৃত্বে প্রতিটি জেলায় একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়েছে। তাদের নির্দেশ দেয়া হয়েছে, ‘নদীতে যারাই অবৈধভাবে বালু উত্তোলন করবে তাদের কোনরকম ছাড় নেই। সে যত বড়ই হোক কেন।’ তিনি আজ শুক্রবার (০৭ আগষ্ট) সকালে মাদারীপুর শহর সংরক্ষণ প্রকল্প পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মাদারীপুর শহর রক্ষা বাঁধ স্থায়ী নির্মাণের জন্য একটি টেকনিক্যাল কমিটি গঠন করে প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ের প্রকল্প হাতে নেওয়া হয়েছে। আগামী বর্ষার আগেই এই প্রকল্পের কাজ শুরু হবে।

উপ মন্ত্রী এর আগে মাদারীপুর পৌরসভা সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় অংশ নেন। সভায় তিনি বলেন, আমি নদী ভাঙ্গন প্রবণ এলাকার মানুষ। আমি নদী ভাঙ্গার কষ্ট বুঝি। আমার বসতবাড়ি ৬/৭ বার ভেঙ্গেছে। নদী ভাঙ্গন রোধে মন্ত্রণালয় কাজ করছে। পরে নদী ভাঙ্গন ও বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করেন পানি সম্পদ উপমন্ত্রী কেএম এনামুল হক শামীম।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক কেএম আমিনুল হক, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতীম সাহাসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মীরা।