নতুন সড়ক আইনের প্রতিবাদে বাস শ্রমিকদের ধর্মঘটে যাত্রীদের চড়ম ভোগান্তি

2

প্রবীর আইচঃ সড়ক পরিবহন আইন কার্যকর করার প্রতিবাদে দেশের বিভিন্ন জেলায় পরিবহন শ্রমিকরা ধর্মঘট ডাকায় চরম দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। সোমবার সকাল থেকে হঠাৎ করে শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দেয়। দুর্ভোগের খবর পাঠিয়েছেন আমাদের প্রতিনিধা।

রাজশাহী অফিস জানান, রাজশাহী থেকে সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। যার কারনে এ বিভাগে সকল রুটে এর প্রভাব পড়েছে। মোটর শ্রমিকরা নগরীর শিরোইল ও নওদাপাড়া বাসটার্মিনাল ও ভদ্রা ছাড়াও নগরীর প্রবেশপথ তালাইমারী ও কাশিয়াঙ্গা মোড়ে অবস্থান নিয়ে বাস চলাচলে বাধা ও নতুন সড়ক পরিবহন আইন প্রত্যাহারের দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়।

খুলনা অফিস জানিয়েছে, সকাল থেকে সব রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। সোমবার সকাল থেকে পরিবহন শ্রমিকরা এ ধর্মঘট শুরু করে। এতে দূর-দূরান্তের যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন।এর প্রভাব পড়ে যশোর, সাতক্ষিরা, নড়াইল, ঝিনাইদহ, কুষ্টিয়া, মেহেরপুর, চূয়াডাঙ্গা, রাজবাড়িসহ অত্র অঞ্চলে।

এ ধর্মঘটে যশোর-বেনাপোল ও যশোর-সাতক্ষীরার অভ্যন্তরীণ রুটে কোনো যাত্রীবাহী বাস চলাচল না করলেও ঢাকা-কলকাতা ও বেনাপোল থেকে ঢাকা, চট্টগ্রাম ও দেশের অন্যান্য স্থানে দূরপাল্লার বাস চলাচল করছে। তবে কুষ্টিয়া, চূয়াডাঙ্গা এলাকায় বাস না চলায় দর্শণা সীমান্ত থেকে আসা যাত্রীরা চড়ম ভোগান্তিতে পড়েছে।