দোকান কর্মচারী মানববন্ধন অনুষ্ঠিত

5

ডেস্ক রিপোর্টঃ দেশের দোকান কর্মচারীরা এক মানবেতর জীবন যাপন করছে। সারা দেশে ৬০ লক্ষ দোকান
কর্মচারী কাজ করে। করোনা ভাইরাসের কারণে মার্চ মাসের শেষের দিক দোকান, মার্কেট, শপিংমল
এবং ডিপার্মেন্টাল সোপ সমূহ বন্ধ রয়েছে। ইতিমধ্যে বেশ কিছু দোকান পাট খুললেও বড় বড় শপিংমল
এবং মার্কেট সমূহ এখনও বন্ধ।
দোকান বন্ধের অজুহাতে অনেক দোকান কর্মচারীরই এপ্রিল, মে এবং জুন মাসের বেতন দেওয়া
হয়নি। অধিকাংশ দোকান কর্মচারীকে গত ঈদের বোনাসও দেওয়া হয়নি। এ অবস্থায় অনেক দোকান কর্মচারী পরিবার পরিজন নিয়ে অনাহারে এবং অর্ধাহারে জীবন যাপন করছে।
যে সকল দোকান এবং মার্কেট খোলা হয়েছে, সেখানে কর্মচারীরা কাজ করছেন। কিন্তু তাদের স্বাস্থ্য নিরাপত্তার ব্যবস্থা অত্যান্ত দূর্বল।
হাজার হাজার দোকানকর্মচারীকে ক্ষতিপুরন ছাড়াই চাকুরী থেকে বাদ দেওয়া হচ্ছে। দোকান কর্মচারীরা তাই আজ স্বাস্থ্য, চাকুরী এবং বেতনের নিরাপত্তাহীনতার মধ্যে আছে।
৬০ লক্ষ দোকান কর্মচারীর স্বাস্থ্য, চাকুরী এবং বেতনের নিরাপত্তা নিশ্চিত করার দাবীতে জাতীয় দোকান কর্মচারীর উদ্যোগে আজ জাতীয় প্রেসক্লাব এর সামনে, সকাল ১১টায়
দোকান কর্মচারী মানবন্ধন অনুষ্ঠিত হয়।
ফেডারেশনের সভাপতি জনাব রফিকুল ইসলাম বাবুল এর সভাপতিত্বে কর্মসূচীতে প্রধান বক্তা ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা জনাব আমিরুল হক্ আমিন।
কর্মসূচীতে আরো বক্তব্য রাখেন: ফেডারেশনের কেন্দ্রীয় নেতা জনাব কামরুল হাসান, মোঃ হযরত আলী মোল্লা, মিসেস নাসিমা আক্তার ও ইসরাত জাহান ইলা, মোঃ ফজল হক, মোঃ বাবুল ব্যাপারী, মোঃ হৃদয়, মোঃ দিদার ও মোঃ মোজ্জামেল হোসেন।
কর্মসূচীতে সংহতি জ্ঞাপন করেন: ইউনিবিএলসি (টঘওইখঈ) এর কো-অর্ডিনেটর জনাব এ কে এম মোস্তফা কামাল এবং জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মিসেস আরিফা আক্তার।