দেশে করোনায় মৃত্যু সাড়ে ৯ হাজার ছাড়িয়েছে

2

প্রবীর আইচ: দেশে করোনায় আরও ৭৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু ৯ হাজার ৫২১ জন। নতুন শনাক্ত হয়েছে ৬ হাজার ৮৫৪ জন । গত ২৪ ঘন্টার এ তথ্য স্বাস্থ্য অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন ।
এসময় অধিদপ্তর আরও জানান, গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ১৯৩ টি। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৪৯ লাখ ১৫ হাজার ৭৫৮ জন। মোট শনাক্ত হয়েছে ৬ লাখ ৬৬ হাজার ১৩২ জন। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৩ হাজার ৩৯১ জন। মোট সুস্থ হয়েছে পাচঁ লাখ ৬৫ হাজার ৩০ জন। মৃত্যু ৭৪ জনের মধ্যে ৪৮ জন পুরুষ ও ২৬ জন নারী । মৃত্যুর ক্ষেত্রে ৭০ জন হাসপাতালে ও বাড়ীতে ৪ জন মারা যায়। এ পর্যন্ত পুরুষ মৃত্যু ৭ হাজার ১৩০ জন ও নারী ২ হাজার ৩৯১ জন।

বিভাগীয় পর্যায় মৃত্যু তথ্যে জানিয়েছে ঢাকায় ৪৩ জন, চট্টগ্রাম ১৫ জন, রাজশাহী ৩ জন, খুলনা ৭ জন, বরিশাল ৪ জন ও সিলেট ২ জন মারা গেছেন।

আরও জানায়, বর্তমানে আইসোলেশনে আছেন ১৪ হাজার ৪৬৬ জন। কোয়ান্টাইনে আছেন ৪৪ হাজার ৫৮৮ জন। গত ২৪ ঘন্টায় বিদেশ থেকে এসেছেন ৪ হাজার ৭৯৩ জন। এ পর্যন্ত বিদেশ থেকে ফিরেছেন ২০ লাখ ৪৮ হাজার ৮০৫ঃজন।

পূর্ব এশিয়ায় মৃত্যু দুই লাখ ২৪ হাজার ৫৩১ জন। মোট আক্রান্ত এক কোটি ৫৫ লাখ ৬৭ হাজার ৩৬৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানান, আজ ( ৮ এপ্রিল ) দুপুর পর্যন্ত কোভিট-১৯ টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন ৬৯ লাখ ৮৯ হাজার ৯২৪ জন।ইতিমধ্যে দেশে টিকা গ্রহণ করেছেন ৫৫ লাখ ৬৮ হাজার ৭০৩ জন।