দায়িত্বজ্ঞানহীন ঢাকার মেয়রদের অবিলম্বে পদত্যাগ করতে হবে

4

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ আজ বেলা ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ডেঙ্গু রোগ যেভাবে মহামারী আকার ধারণ করেছে সে বিষয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদ তার বক্তব্য তুলে ধরার জন্য সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক ছাত্রনেতা অনিক রায়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মনীষী রায়, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি মো. ফয়েজউল্লাহ, ঢাকা মহানগরের সভাপতি জহর লাল রায়, কেন্দ্রীয় সংসদের দপ্তর সম্পাদক ফয়জুর মেহেদী এবং ঢাকা জেলার সভাপতি আরিফুল ইসলাম সাব্বির।
লিখিত বক্তব্যে তারা বলেন, স্বাস্থ্য অধিদপ্তর মার্চ মাসে ঢাকা সিটি কর্পোরেশনকে ডেঙ্গু রোগের আগাম সতর্কবার্তা জানায়। তবুও এডিস মশা নিয়ন্ত্রণে সিটি কর্পোরেশন কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করেনি। ফলস্বরুপ আজকে ডেঙ্গু মহামারী আকারে চারদিকে ছড়িয়ে পড়েছে এবং মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। মশা নিধনের ওষুধ ক্রয়ে দুর্নীতির ঘটনাও এবার আমরা প্রথম দেখতে পেলাম। এই অবস্থায় নিজেদের ব্যর্থতার দায় স্বীকার না করে যে ধরনের অশিক্ষিতের মত কান্ডজ্ঞানহীন বক্তব্য সিটি কর্পোরেশনের দুই মেয়র এবং মন্ত্রীরা দিনের পর দিন মিডিয়াতে দিয়ে বেড়াচ্ছে তাতে এই সমস্যা আরও বেশি জটিল হয়ে দাঁড়াচ্ছে। আমরা আজকের এই সংবাদ সম্মেলন থেকে অনতিবিলম্বে দুই সিটি কর্পোরেশনের দায়িত্বজ্ঞানহীন মেয়রের পদত্যাগ দাবি করছি।