ত্রিপুরায় সাম্প্রদায়িক বিজেপির হিংসাত্মক কার্যকলাপের বিরুদ্ধে ওয়ার্কার্স পার্টির প্রতিবাদ

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি ভারতের ত্রিপুরা রাজ্যে নির্বাচন উত্তোর সহিংসতায় জানমালের ক্ষতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। বৃহস্পতিবার এক বিবৃতিতে তারা বলেন, আমাদের পার্শ্ববর্তী দেশের ত্রিপুরায় শান্তিপূর্ণ রাজ্য হিসেবে বিবেচিত ছিল। কিন্তু গত ৩ মার্চ নির্বাচনী ফল প্রকাশে সাম্প্রদায়িক দল বিজেপি জয় লাভ করার পর বামফ্রন্টের কর্মী সমর্থকদের উপর বিজেপির সন্ত্রাসী গুন্ডারা উদ্দেশ্যমূলকভাবে হিংসাত্মক আক্রমন চালিয়ে বাড়ী ঘর জ্বালিয়ে দেয়া, ভাংচুরের ঘটনা সাম্প্রদায়িক রাজনীতির নগ্ন বহিঃপ্রকাশ।

বিবৃতিতে তাঁরা বলেন, আমরা বিভিন্ন গণমাধ্যমে জানতে পেরেছি ত্রিপুরার বিলোনীয়ায় মহামতি কমরেড লেনিনের ভাস্কর্য ভেঙ্গে দিয়েছে বিজেপি সন্ত্রাসীরা। এই ঘটনায় আমরা খুবই ব্যথিত ও উদ্বিগ্ন। আমরা এই ন্যাক্কারজনক ও ঔদ্ধ্যত্বপূর্ণ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বিবৃতিতে তারা বলেন, এসকল সন্ত্রাসী ঘটনার মধ্যে দিয়ে বিজেপির রাজনীতির কদর্য্য চেহারার উলঙ্গ প্রকাশ পেয়েছে। বিবৃতিতে নেতৃবৃন্দ দক্ষিণ এশিয়ায় বর্বর সাম্প্রদায়িক মৌলবাদী শক্তির উত্থান ও বিপদ সম্পর্কে সকলকে সতর্ক হওয়ার আহবান জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ ত্রিপুরায় শ্রমজীবি ও গণতান্ত্রিক শক্তির প্রতি আন্তর্জাতিক সংহতি জানিয়ে তাদের সকল সংগ্রামে আদর্শগতভাবে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।