তারাই ষড়যন্ত্র করছেন: বিএনপি

বেগম খালেদা জিয়ার লন্ডন সফরে যারা ষড়যন্ত্র খোঁজেন, তারাই ষড়যন্ত্র করছেন মন্তব্য বিএনপির। দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়ার লন্ডন সফরে যারা ষড়যন্ত্রের খোঁজ পান, তারা নিজেরাই ষড়যন্ত্র করছেন।
শনিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন। খালেদার রোগমুক্তি কামনায় এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি খান সরকারকে ‘গণতন্ত্র’ ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়ে বলেন, দেশের মানুষ গণতন্ত্র চায়, তাদের সেই গণতন্ত্র ফিরিয়ে দিন। কোনো ব্যবসায়ী শান্তিতে ব্যবসা করতে পারছেন না।
এর আগে শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবে আফসার আহমেদ স্মৃতি সংসদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি দাবি করেন, আওয়ামী লীগের গণতান্ত্রিক বিশ্বাসের সাথে বিএনপির গণতান্ত্রিক বিশ্বাসের মিল নেই। আওয়ামী লীগ জনগণের স্বার্থে নয়, রাজনীতি করে নিজেদের স্বার্থে।
নজরুল আরও বলেন, ক্ষমতার লোভ আমাদের এতোবেশি আকৃষ্ট করে না যে যেনতেনো প্রকারে ক্ষমতায় যেতে হবে। আমরা যে গণতন্ত্রের জন্য মুক্তিযুদ্ধ করেছি, স্বৈরাচার বিরোধী আন্দোলনে আমাদের ভাইয়েরা জীবন দিয়েছে সেই গণতন্ত্রই আমরা চাই।