তরুণরাই ইতিসাহ সৃষ্টি করার ক্ষমতা রাখে–ডেপুটি স্পীকার

28

যুগবার্তা ডেস্কঃ “বাংলাদেশের তরুণরা অতীতেও ইতিহাস সৃষ্টি করেছে, ভবিষ্যতে ইতিহাস সৃষ্টি করার সক্ষমতা রাখে”। আজ রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরাম আয়োজিত “উগ্রবাদ ও সহিংসতাবিরোধী তরুণ সমাবেশ” শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ ফজলে রাব্বী মিয়া এমপি তাঁর বক্তব্যে এ কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন তরুণরা ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ৬৬ এর ছয়দফা, ৭১ এর মুক্তিযুদ্ধে সাহসিকতার সাথে অংশগ্রহণ করেছিল বলেই আজ বাংলাদেশ স্বাধীন হয়েছে। তিনি বলেন অতীত তরুণ প্রজন্ম যদি পাকিস্তানের মত একটি সুসজ্জিত আর্মি বাহিনীকে শুধু নিজেদের দৃঢ় মনোবল, অকুতোভয় সাহস আর দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে পরাজিত করতে পারে তবে বর্তমান প্রজন্মও এদেশকে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকমুক্ত একটি সুশৃংখল ও সম্প্রীতির সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখতে পারবে।
ডেপুটি স্পীকার তাঁর বক্তব্যে টেকসই উন্নয়ন লক্ষমাত্রা(এসডিজি) অর্জনে সমাজে সর্বস্তরের মানুষকে একসাথে সম্পৃক্ত করতে এবং দেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে তরুণদের এগিয়ে আসার আহবান করেন।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) সভাপতি বদিউল আলম মজুমদার এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য আরমা দত্ত, মানবাধিকার কর্মী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, মানুষের জন্য ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক শাহিনা আলম সহ প্রমুখ।