ঢাবি চলচ্চিত্র সংসদের নবীনবরণ অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের (ডিইউএফএস) নবীনবরণ অনুষ্ঠান আজ ২ ডিসেম্বর বৃহস্পতিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ. এস. এম. মাকসুদ কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ডিইউএফএস-এর সভাপতি আল-শাহ্রিয়ার জিদনী’র সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের মডারেটর এবং টেলিভিশিন , ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগের চেয়ারপার্সন হাবিবা রহমান, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক তানভীর নাহিদ খান, সংগঠনের সাবেক সভাপতি বিপ্লব মোস্তাফিজ ও রোদেলা নিরুপমা ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সাধারণ সম্পাদক আবু তাহের জিহাদী অনুষ্ঠান সঞ্চালন করেন।

প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ. এস. এম. মাকসুদ কামাল বলেন, চলচ্চিত্র আমাদের সমাজ, রাষ্ট্র ও পারিপার্শ্বিক বিভিন্ন বিষয় তুলে ধরে এবং মানুষকে একটি বিশেষ বার্তা দেয়। সুস্থ ধারার চলচ্চিত্রের মাধ্যমে সমাজ ও মানুষের ব্যক্তিজীবনের অনেক পরিবর্তন ঘটানো সম্ভব। শ্রেণি কার্যক্রমে ভাল ফলাফল করার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে চলচ্চিত্র সংসদের নবীন সদস্যরা দেশ ও বিশ্বের ইতিহাস-ঐতিহ্যকে জানার সুযোগ পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।