ঢাকা সিটি নির্বাচনে প্রচার চালাতে চাই: নাসিম

4

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, নির্বাচন নিয়ে কী তামাশা করা হচ্ছে? দলীয় প্রতীকে নির্বাচন হবে, অথচ দলীয় মন্ত্রী-এমপিরা নির্বাচনী প্রচারে যেতে পারবে না, এটা হতে পারে না। আমরা সিটি নির্বাচনে প্রচার চালাতে চাই।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণসভা ও চলমান রাজনীতি’ বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, প্রয়োজনে পার্লামেন্টে আইন পরিবর্তন করতে হবে। বিশ্বের কোনো দেশেই এরকম কোনো আইন বা নিয়ম নেই।

নাসিম ঢাকা সিটি নির্বাচনে প্রার্থীদের বিষয়ে বলেন, প্রার্থীরা কথার ফুলঝুরি দিয়ে ভোট নেবেন, আর মশার কামড়ে মানুষ মরবে, এটা মেনে নেব না। আমরা সুন্দর, পরিচ্ছন্ন ও বসবাস উপযোগী ঢাকা চাই। আশা করি, আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থীরা আমাদের আশা পূরণ করবে। ইনশাআল্লাহ, নৌকা বিজয়ী হবে।

ঢাবি শিক্ষার্থী ধর্ষণের বিষয়ে তিনি বলেন, এ ধরনের কালপ্রিট মজনুদের তাৎক্ষণিক বিচার করে শাস্তি নিশ্চিত করতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর গাফিলতি আছে বলেই দেশে ধর্ষণ, নির্যাতন ও হত্যাকাণ্ডের মতো জঘন্য কাজ কেউ করতে পারে। প্রয়োজনে আইন পরিবর্তন করে তাৎক্ষণিক বিচার ও শাস্তি নিশ্চিত করার ব্যবস্থা করতে হবে। এ ধরনের আইন অনেক দেশেই আছে।

আলোচনাসভায় আরও উপস্থিত ছিলেন, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, বঙ্গবন্ধু একাডেমির ভারপ্রাপ্ত সভাপতি আবদুল্লাহ আল মামুন লাভলুসহ অন্যরা।-যুগান্তর