ঢাকায় বিন্দু বিসর্গ লিটল ম‍্যাগাজিনের এর মোড়ক উন্মোচন ও গুণিজনদের সম্মাননা প্রদান

জাকির হোসেন আজাদী: বিন্দু বিসর্গ সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ এর আয়োজনে ২১ মে শনিবার ৪ ঘটিকায়, কবিতা ক্যাফে, এলিফ্যান্ট রোড, ঢাকায় বিন্দু বিসর্গ লিটল ম‍্যাগাজিনের মোড়ক উন্মোচন, গুণিজন সম্মাননা, বিন্দু বিসর্গ পদক প্রদান ও কবি কণ্ঠে কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক ও জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা। কবিকে বিন্দু বিসর্গ সাহিত্য সম্মাননা -২০২১ প্রদান করা হয়।

উপস্থিত ছিলেন-ওপার বাংলার কবি-কথাসাহিত্যিক-সম্পাদক কাজল চক্রবর্তী। কবিকে বিন্দু বিসর্গ সাহিত্য সম্মাননা -২০২১ প্রদান করা হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – কবি মাকিদ হায়দার, কবি নাসির আহমেদ, কবি মাহমুদ কামাল, কবি ড. সন্তোষ ঢালী, কবি সম্পাদক আনোয়ার কামাল ও সিনিয়র সাংবাদিক জাকির হোসেন আজাদী।

বিন্দু বিসর্গ সাহিত্য পদক- ২০২১ প্রাপ্ত কবিগণ, ওপার বাংলার কবি ও বাচিক শিল্পী পুষ্পিতা চট্টোপাধ্যায়, কবি নজরুল বাঙালি, কবি জুয়েল মৃধা ও কবি ও কথাসাহিত্যিক অরণ্য মজিদ।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন- সংগঠনের সভাপতি কবি -কথাসাহিত্যিক-সম্পাদক সাবেদ আল সাদ।
অনুষ্ঠানটির উপস্থাপনায়- সংগঠনের সাধারণ সম্পাদক কবি ছোটগল্পকার সম্পাদক শাহাদত হোসেন সুজন।

অনুষ্ঠানটির উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন- পূজা মোদক।

এছাড়াও কবি কণ্ঠে স্বরচিত কবিতা পাঠ করেন, কবি কাজল চক্রবর্তী, কবি নাসির আহমেদ, কবি সৌহার্দ্য সিরাজ, কবি মাকিদ হায়দার, কবি মাহমুদ কামাল, কবি ড. সন্তোষ ঢালী, কবি সম্পাদক আনোয়ার কামাল, কবি পুষ্পিতা চট্টোপাধ্যায়, কবি নজরুল বাঙালি, কবি জুয়েল মৃধা ও কবি ও কথাসাহিত্যিক অরণ্য মজিদ,কবি বিধান চন্দ্র রায়, হুমায়ূন কবীর ঢালী, রনি অধিকারী, জ্যোতির্ময় সেন
রমজান বিন মোজাম্মেল, রসময় কীৰ্ত্তনীয়া,
মীর আব্দুর রাজ্জাক, শিউলি সিরাজ, জুয়েল মৃধা,
নুরুল আহমেদ বাদল, শাহী সবুর, শামীমা আফরোজ,
মোঃ দেলোয়ার হোসেন রাতুল, নাজমিন শুচি, হামিদ রায়হান, নাদিরা খানম, ইউসুফ রেজা, শহিদুল ইসলাম, নাহার আহমেদ, নজরুল বাঙালি ও কবি ইমতিয়াজ আহমেদ প্রমুখ।