ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়ন বন্ধ করুন

যুগবার্তা ডেস্কঃ ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ আইন প্রণয়ন প্রক্রিয়া বাতিলের দাবিতে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা রোববার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশ করে।

মোশরেফা মিশুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কমরেড শাহ আলম, সাইফুল হক, আবদুস সাত্তার, রাজেকুজ্জামান রতন, আকম জহিরুল ইসলাম, বাচ্চু ভুইয়া, হামিদুল হক।

নেতৃবৃন্দ বলেন, আইসিটি অ্যাক্টের ৫৭ ধারার মাধ্যমে নিপীড়নের প্রতিবাদে সকল মহলের সমালোচনার মুখে সরকার এই ধারা বাতিল করার ঘোষণা দেয়। কিন্তু ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর নামে ২৯ জানুয়ারি মন্ত্রী পরিষদ যে খসড়া পাশ করানো হয়েছে তাতে ১৭, ২৮, ২৯, ৩১, ৩২ ধারা অন্তর্ভুক্ত হয়েছে। এই ডিজিটাল নিরাপত্তা আইনের ১৯টি ধারার মধ্যে ১৫টিই জামিন অযোগ্য, এর ফলে রাষ্ট্রীয় নিপীড়নের মাত্রা আরও বাড়বে।

নেতৃবৃন্দ বলেন, এই আইন তথ্য অধিকার আইন, বাংলাদেশের সংবিধানে বর্ণিত মৌলিক অধিকারের পরিপন্থী। বিশেষ ক্ষমতা আইন, সন্ত্রাস দমন আইন, আইসিটি অ্যাক্ট এর আওতায় বিরোধী মত যেভাবে দমন করা হয়েছে বর্তমান ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ তার চেয়েও দমনমূলক হবে। এই আইন দুর্নীতিবাজ, মৌলবাদ ও ˆস্বরতন্ত্রের রক্ষা কবচ হিসেবে কাজ করবে।
অবিলম্বে এই আইন প্রণয়ন বন্ধ করার জন্য নেতৃবৃন্দ জোর দাবি জানান।