ডিজিটাল অপরাধ চ্যালেঞ্জ মোকাবিলায় প্রযুক্তি সচেতনতা অপরিহার্য–মোস্তাফা জব্বার

10

ডেস্ক রিপোর্ট : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল অপরাধ ব্যক্তি, পরিবার, সমাজের জন্য বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবিলায় ডিজিটাল প্রযুক্তি শিক্ষা সচেতনতা অপরিহার্য। এ ক্ষেত্রে প্রাথমিকও গণশিক্ষা এবং শিক্ষা মন্ত্রণালয়কে সম্পৃক্ত করার পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর ডিজিটাল অপরাধ বিষয়ে অধিকতর দক্ষতা প্রয়োজন। 

মন্ত্রী গতকাল রাতে বিটিআরসি এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর যৌথ উদ্যোগে ‘নিরাপদ ইন্টারনেট’ শীর্ষক ভার্চুয়াল সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
 
বিটিআরসি‘র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো: আফজাল হোসেন, বিটিআরস’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: নাসিম, টেলিযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মহসিনুল আলম, টেলিটক এর ব্যাবস্থাপনা পরিচালক সাহাব উদ্দিন, দ্য এডিটরস গিল্ড বাংলাদেশের সভাপতি মোজাম্মেল বাবু, বিসিএস এর সভাপতি সাইদ মুনির, আইএসপিএবি’র সভাপতি এম এ হাকিমসহ বাংলা লিংক, রবি ও ফাইভার এট হোম এর প্রতিনিধিগণ বক্তৃতা করেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন বিসিএস’র মহাসচিব মনিরুল ইসলাম।