ট্রাম্প পৃথিবীকে তৃতীয় বিশ্বযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে–মেনন

যুগবার্তা ডেস্কঃ প্রেসিডেন্ট ট্রাম্প কেবল প্যালেস্টাইনের জন্যই নয়, বিশ্বের সকল দেশের জন্যই বিপজ্জনক হয়ে দাঁড়িয়েছে। তাকে এখনই থামাতে না পারলে পৃথিবীতে তৃতীয় বিশ্বযুদ্ধের মহাবিপদের মধ্যে পড়তে হবে। তিনি বৃহস্পতিবার ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ঘোষণা দেয়ার প্রতিবাদ ও প্যালেস্টাইনের জনগণের প্রতি সংহতি জানানোর জন্য জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে অনুষ্ঠিত বাংলাদেশের ওয়ার্কাস পার্টির আলোচনা সভায় পার্টির সভাপতি ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, জেরুজালেম কেবল মুসলমানদো নয়, সকল ধর্মের পবিত্র স্থান। সেই জেরুজালেম নিয়ে ট্রাম্প যে ষড়যন্ত্রে মেতে উঠেছে তাতে পৃথিবীর সকল শান্তিপ্রিয় ও ধর্মপ্রাণ মানুষ ভীষণভাবে যুদ্ধ। এমনকি খোদ ইসরাইলেই এর প্রতিবাদ হচ্ছে। খ্রিস্টান ধর্মাবলম্বীরাও এর প্রতিবাদ করছে।

রাশেদ খান মেনন বলেন, ট্রাম্পের এই ঘোষণা জায়োনবাদী-মৌলবাদী শক্তিকেও উৎসাহিত করবে। তিনি সব সময়ের মতো এবারও প্যালেস্টাইনের পক্ষে ও মার্কিনী ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে ঐক্যবদ্ধ প্রতিবাদ জানাতে সকলের প্রতি আাহ্বান জানান।

আলোচনা সভায় ঢাকায় নিযুক্ত প্যালেস্টাইন এম্বেসীর হেড অব মিশন ইউসুফ এস, ওয়াই রামাদান বলেন, মার্কিন ষড়যন্ত্র এবং ইসরাইলী আগ্রাসনের বিরুদ্ধে বিশ্ব বিবেক জেগে উঠেছে। বিশ্ববাসী প্যালেস্টাইনের পক্ষে দৃঢ় অবস্থান নিয়েছে। তিনি জানান, আজকে মার্কিন স্বীকৃতির প্রতিবাদে জাতিসংঘের সাধারণ পরিষদে প্রস্তাব উঠছে। এ প্রস্তাবের পক্ষে জোরালো অবস্থান নেয়ায় বাংলাদেশ সরকার ও জগণের প্রতি কৃতজ্ঞতা জানান এবং এ প্যালেস্টাইনের প্রতি সংহতি জানিয়ে সভা আয়োজনের জন্য বাংলাদেশের ওয়ার্কাস পার্টির প্রতি ধন্যবাদ জ্ঞাপণ করেন।

সভার স্বাগত বক্তব্যে বাংলাদেশের ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি ট্রাম্পের এ ধরণের ভূমিকার বিরুদ্ধে সৌদি আরবসহ আরব বিশ্বকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান।সভায় আরও বক্তব্য রাখেন বিশ্ব শান্তি পরিষদের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আবুল কাশেম।