টি-টুয়েন্টি ক্রিকেটে ৫হাজার রান ও তিনশ উইকেট শিকারের কীর্তি গড়লেন সাকিব

15

ডেস্ক রিপোর্ট: টি-টুয়েন্টি ক্রিকেটে ব্যাট হাতে ৫হাজার রান ও বল হাতে তিনশ উইকেট শিকারের কীর্তি গড়লেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। চলমান বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের পঞ্চম ম্যাচে আজ গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে ৩ রান করেন জেমকন খুলনার হয়ে খেলতে নামা সাকিব। এর ফলে টি-টুয়েন্টি ক্রিকেটে ৫ হাজার রান ক্লাবের সদস্য হন সাকিব।
আর আগ থেকেই বল হাতে এই ফরম্যাটে সাকিবের ঝুলিতে ছিলো ৩৫৫ উইকেট। ফলে বিশ্বের তৃতীয় খেলোয়াড় হিসেবে এই নজির গড়লেন সাকিব।
সাকিবের আগে এমন কীর্তি গড়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো ও আন্দ্রে রাসেল। ব্রাভো ব্যাট হাতে ৬৩৩১ রান ও বল হাতে ৫১২ উইকেট এবং রাসেল ৫৭২৮ রান ও ৩০০ উইকেট শিকার করেছেন।
আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের পঞ্চম ম্যাচের আগে সাকিবের ব্যাটিং পরিসংখ্যান ছিলো ৩১০ ম্যাচের ২৮২ ইনিংসে ৪৯৯৭ রান। ৫ হাজার ক্লাবের সদস্য হতে ৩ রান প্রয়োজন ছিলো তার। প্রয়োজনীয় ৩ রান মিটিয়ে বিশ্বের ৬৫তম ব্যাটসম্যান হিসেবে অনন্য মাইলকফলক স্পর্শ করেছেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। বল হাতে সাকিবের উইকেট সংখ্যা ৩০৪ ইনিংসে ৩৫৫টি।
টি-টুয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ, অ্যাডিলেড স্টাইকার্স, বাংলাদেশ ‘এ’, বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ, বার্বাডোজ ট্রাইডেন্টস, ব্রাম্পটন উলভস, ঢাকা গ্লাডিয়েটর্স, জেমকন খুলনা, জ্যামাইকা তালাওয়াশ, করাচি কিংস, খুলনা বিভাগ, কলকাতা নাইট রাইডার্স, পেশোয়ার জালমি, সানরাজার্স হায়দারাবাদ ও ওরচেস্টাশায়ারের হয়ে খেলেছেন সাকিব।