জেরুজালেমকে ইসরাইলের রাজধানী বন্ধের দাবিতে স্মারকলিপি

যুগবার্তা ডেস্কঃ মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিশ্ব ট্রেড ইউনিয়ন ফেডারেশনের উদ্যোগে শ্রমিক সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

শ্রমিকনেতা ডা. ওয়াজেদুল ইসলাম খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের সভাপতি শ্রমিকনেতা মেজবাহউদ্দিন আহমেদ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক শ্রমিকনেতা রাজেকুজ্জামান রতন, জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক শ্রমিকনেতা আমিরুল হক আমিন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের যুগ্ম সাধারণ সম্পাদক শ্রমিকনেতা আবুল কালাম আজাদ প্রমুখ।

সমাবেশে ঘোষণা পাঠ করেন এবং সমাবেশ পরিচালনা করেন জাতীয় শ্রমিক জোটের সাধারণ সম্পাদক শ্রমিকনেতা নাইমুল আহসান জুয়েল

সমাবেশের ঘোষণায় বলা হয় সম্প্রতি আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার এক সিদ্ধান্তে আন্তর্জাতিক সকল নিয়ম কানুন উপেক্ষা করে, ১৯৬৭ সালে গৃহীত জাতিসংঘের সীমানা আইন লঙ্ঘন করে পবিত্র জেরুজালেম নগরীকে ইসরাইল রাষ্ট্রের রাজধানী হিসেবে স্বীকৃতির পাশাপাশি জেরুজালেম আমেরিকান দূতাবাস স্থানান্তরের ঘোষণা দিয়েছেন তা বিশ্ববাসী মানে না বিধায় অবিলম্বে ট্রাম্পের ঘোষণা প্রত্যাহার করতে হবে।

বিশ্ব ট্রেড ইউনিয়ন ফেডারেশন বাংলাদেশ চ্যাপ্টার বাংলাদেশের মেহনতি শ্রমিক ও জনগণকে সাথে নিয়ে সবসময় ফিলিস্তিনী জনগণের পাশে থাকবে।

প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল শেষে একটি স্মারকলিপি জাতিসংঘের বাংলাদেশ কার্যালয়ে প্রদান করা হয়।