জাসদ ৪ মে দেশব্যাপী গণদাবি দিবস পালন করবে

যুগবার্তা ডেস্কঃআনারী নির্যাতনকারী ও তাদের রাজনৈতিক আশ্রয়দাতা, সামাজিক অনাচার-অবিচারের সাথে যুক্ত অপরাধী,দুর্নীতিবাজ, ব্যাংক লুটেরাদের দৃষ্টান্তমূলক শাস্তি, রাজনৈতিক-প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার-দুর্নীতি বন্ধ, নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ করার দাবিতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আগামী ৪ সকল জেলা-উপজেলা সদরে সমাবেশ ও মিছিলের মাধ্যমে গণদাবি দিবস পালন করবে। আজ নগরীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় কর্মসূচি গ্রহণ করা হয়।

সভাপতির ভাষণে হাসানুল হক ইনু এমপি বলেছেন, দেশে উন্নয়নের ধারা চলমান ও বেগবান হওয়া সত্ত্বেও নারী নির্যাতনসহ সামাজিক অনাচার-অবিচার বৃদ্ধি, দলবাজী-ক্ষমতাবাজী-দুর্নীতি, ব্যাংকিং খাতে লুটপাট, শেয়ারবাজারে কারসাজি, জঙ্গিবাদের হুমকি রাষ্ট্র ও সমাজের জন্য বিপদ ও বিব্রতকর অবস্থা তৈরি করেছে। জনাব ইনু বলেন, সরকার-প্রশাসনের উপর সকল দায়িত্ব ছেড়ে দিয়ে রাজনৈতিক শক্তি হাত-পা গুটিয়ে বসে থাকতে পারে না। নারী নির্যাতনসহ সামাজিক অনাচার-অবিচার, দুর্নীতি, জঙ্গিবাদ মোকাবেলার দায়িত্ব রাজনৈতিক শক্তিকেই নিতে হবে। জনাব ইনু আরও বলেন, উন্নয়নের সুফল যেন দুর্নীতির নালা দিয়ে ভেসে না যায়, নারী নির্যাতনসহ সামাজিক অন্যায়-অবিচার, দুর্নীতি, জঙ্গিবাদ যেন সামাজিক মনোবল ভেঙ্গে না দিতে পারে তার জন্য আইনের শাসন ও সুশাসন নিশ্চিত এবং বৈষম্য হ্রাস করতে হবে।

সভায় দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্তিতি ও ভবিষ্যত সাংগঠনিক পরিকল্পনার উপর রাজনৈতিক-সাংগঠনিক রিপোর্ট উত্থাপন করেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দলের কার্যকরী সভাপতি এড. রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য মোশাররফ হোসেন, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সহ-সভাপতি আব্দুল হাই তালুকদার, সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য রেজাউল করিম তানসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এড. হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, সহ-সভাপতি সফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, মোহর আলী চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আফজাল হোসেন খান জকি, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন প্রমূখ।