জাবিতে নুসরাত হত্যার বিচার দাবি

জাবি প্রতিনিধিঃ যৌন নিপীড়নের শিকার হয়ে প্রতিবাদ করায় ফেনীতে আগুনে পুড়িয়ে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্রজোট।

আজ অমর একুশের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে প্রগতিশীল ছাত্রজোটের নেতৃবৃন্দের পাশাপাশি বিশ্ববিদ্যালয় শিক্ষক কনভেনশনে আগত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সংহতি প্রকাশ করে এতে অংশ নেয়।

এদিকে একই দাবিতে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট বিকেল পাঁচটায় বিক্ষোভ মিছিল করে। মিছিল শেষে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান বলেন,‘নুসরাত মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত ধর্ষক সমাজের বিরুদ্ধে লড়ে গেছে। আমাদেরকে সেই লড়াইটা জারি রাখতে হবে।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ থেকে পাঠানো এক শোকবার্তায় নুসরাতের মৃত্যুতে জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম গভীর শোক ও ক্ষোভ প্রকাশ করেছেন। এবং হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। শোকবার্তায় তিনি বলেন, নুসরাতকে অগ্নিদগ্ধ করে হত্যার প্রচেষ্টা এক ঘৃণ্য এবং অন্যায় আচরণ। এ ঘটনায় অপরাধীদের চরম শাস্তি প্রাপ্য। আমি তার হত্যার সঙ্গে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’

সেইসাথে নুসরাতের প্রতিবাদী এবং সাহসী মনোভাবের প্রশংসা ও তার বিদেহী আত্মার শান্তি কামনা করে তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।