জাতীয় শোক দিবসে জাসদের কর্মসূচি

4

ডেস্ক রিপোর্টঃ জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কমিটি আগামীকাল ১৪ আগস্ট শুক্রবার সকাল ১১ টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ কর্নেল তাহের মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদনসহ আলোচনা সভার কর্মসূচি গ্রহণ করেছে। দলীয় নেতৃবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করবেন। এছাড়াই ১৪ দলের নেতৃবৃন্দ অনলাইনে এ কর্মসূচিতে অংশ নেয়ার ইচ্ছা ব্যক্ত করেছেন।
করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে এ কর্মসূচি পালিত হবে।
দলের সভাপতি সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি দলের জেলা ও উপজেলা কমিটিসমূহকে কেন্দ্রীয় কর্মসূচির অনুরূপ কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালনের আহবান জানিয়েছেন।
জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি জাতীয় শোকদিবস উপলক্ষে এক বিবৃতিতে বলেছেন ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যা জাতীয় ইতিহাসের সবচেয়ে শোকাবহ ঘটনা। তারা বলেন, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি তাদের পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশের উপর পাকিস্তানপন্থা চাপিয়ে দিয়ে বাংলাদেশ রাষ্টের আত্মাকে হত্যা করতে চেয়েছিল। তারা বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারীগোষ্ঠী ও বঙ্গবন্ধু হত্যার সুফলভোগী, সামরিক শাসন ও সামরিক শাসনের গর্ভে সৃষ্টি রাজনৈতিক ধারার বিরুদ্ধে দীর্ঘ ঐক্যবদ্ধ সংগ্রাম ও ঐক্যবদ্ধ নির্বাচনের পথ ধরে ২০০৯ সালে শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দল ও মহাজোট সরকার ক্ষমতায় আসার পর থেকে বঙ্গবন্ধু স্বমহিমায় জাতীয় জীবনে ফিরে এসেছেন এবং বাংলাদেশ পাকিস্তানপন্থা থেকে মুক্ত হয়ে বাংলাদেশের পথে, মুক্তিযুদ্ধের পথে বলিষ্ঠ পদক্ষেপে হাটতে শুরু করেছে।