জাতির মেরুদন্ড শিক্ষকরাই উন্নয়নের মুখপাত্র–পরিকল্পনামন্ত্রী

সংবাদদাতাঃ শিক্ষাই জাতির মেরুদন্ড। একটি সুখি সমৃদ্ধশালী জাতি গঠনে শিক্ষাই হচ্ছে মূল চালিকাশক্তি। শিক্ষা সুষ্ঠ সামাজিক উন্নয়নের ক্ষেত্রে এক মৌল উপাদান। আর এই উপাদান যে সমাজে যত বেশি প্রবেশ করেছে সেই সমাজ ততবেশি উন্নয়ন, উৎপাদন ও কল্যাণের কাছাকাছি পৌঁছে গেছে। একটি জাতির, সভ্যতার প্রধান মাপকাঠি শিক্ষা। শিক্ষাকে তাই যুগে যুগে জাতির মেরুদন্ড হিসাবে সকলে স্বীকৃতি দিয়েছেন। প্রকৃত অর্থে ‘শিক্ষকরাই’ জাতির মেরুদন্ড এই কথাটি যথার্থ, সময়োপযোগি ও ন্যায়সঙ্গত কেননা শিক্ষকরাই শিক্ষা প্রদান করে থাকে তারাই জাতিকে সঠিকপথে দিক নির্দেশনা প্রদান করে। একটি সমৃদ্ধশালী দেশ গড়তে শিক্ষকদের ভুমিকা কারোরই অস্বীকার করার উপায় নেই। ভবিষ্যৎ প্রজন্মকে সঠিকভাবে গড়ে তুলতে শিক্ষকদের অবদানের কোন বিকল্প নেই। হোক না সে স্কুল, কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। প্রতিটি দেশেই শিক্ষকরা সেই দেশের ছাত্রদের সঠিকভাবে গড়ে তোলার পাশাপাশি সমাজ গঠনে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করেন। তারা রাজনীতি, অর্থনীতি, আইনসহ প্রতিটি বিষয়ে সরকারের জন্য পরামর্শক হিসেবে কাজ করেন- মাননীয় পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল শনিবার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা কমপ্লেক্সে কুমিল্লা সদর দক্ষিণ ও লালমাই উপজেলার শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মাননীয় মন্ত্রী আরো বলেন, বর্তমান উন্নয়ন বান্ধব সরকার সর্বক্ষেত্রেই জনগন বান্ধব সরকার, শিক্ষকরাও এর ব্যতিক্রম নয়। আমাদের বর্তমান প্রধানমন্ত্রী জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনা যিনি নিজেই শিক্ষা খাতকে অতিশয় সমৃদ্ধ করার জন্য অসংখ্য গুরুত্বপূর্ন পদক্ষেপ গ্রহন করেছেন।

অনুষ্ঠানে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের নির্বাহী অফিসার রূপালী মন্ডলের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুল, কুমিল্লা জেলা সিনিয়র তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর, ভাষা সৈনিক আলী তাহের মজুমদার, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহাদাত হোসেন তসলীম।