জবি ছাত্রলীগে সাংগঠনিক সম্পাদক হলেন মাদারীপুরের অাসাদুজ্জামান অাসাদ

635

যুগবার্তা সংবাদদাতা: নবঘোষিত বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার সাংগঠনিক সম্পাদক পদে মনোনিত হয়েছেন মাদারীপুর সদরের মস্তাপুর ইউনিয়নের আসাদুজ্জামান আসাদ।অাসাদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞান বিভাগে মাস্টার্সে অধ্যয়ন করছেন।

গেল সপ্তাহে সম্মেলনের দীর্ঘ ছয় মাস পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা তরিকুল ইসলামকে সভাপতি ও শেখ জয়নুল অাবেদিন রাসেলকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্যের কমিটি অনুমোদন করেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

জবি ছাত্রলীগ সূত্র জানায়, অাসাদুজ্জামান অাসাদ সমাজ বিজ্ঞান বিভাগে ভর্তি হবার পর থেকে বিভাগের ছাত্রলীগকে সুসংগঠিত করেন।তার পুরষ্কার স্বরুপ বিগত শরীফ সিরাজ কমিটি অাসাদুজ্জামাদ অাসাদকে সমাজ বিভাগ বিভাগের সাধারণ সম্পাদক পদে মনোনিত করেন। অাসাদের সাংগঠনিক দক্ষতার পরিচয় অারো বিকশিত হলে ওই শরীফ সিরাজ কমিটি তাকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ প্রচার সম্পাদকের দািয়ত্ব দেন।

অাসাদুজ্জামান অাসাদ ছাড়াও জবি শাখা ছাত্রলীগের নতুন কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে খন্দকার নুরুজ্জামান নবীন, সহ সভাপতি পদে মমিনুর রহমান মমিন, সাংগঠনিক সম্পাদক পদে অাকতার হোসেন ও দপ্তর সম্পাদক পদে শাহাবাজ হোসেন দর্শনকে মনোনিত করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

জবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার নুরুজ্জামান নবীন বিগত কমিটিতে উপ সম্পাদকের দায়িত্ব পালন করেন। উপসম্পাদকের দায়িত্ব পালন কালীন সময়ে বিভিন্ন সামাজিক ও মানবতার জন্য কাজ করেছেন।  পারিবারিকভাবে  আওয়ামী রাজনৈতিক পরিবারের সন্তান হওয়ার কারণে রাজনৈতিক  তিনি জবিতে প্রথম বর্ষে ভর্তি হওয়ার পর থেকেই ছাত্রলীগের সাথে রাজনীতি শুরু করেন। গত সিটি কর্পোরেশনে মেয়র সাঈদ খোকনের পক্ষে প্রচার প্রচারণা করেন । এছাড়া ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী সময়ে জবি ছাত্রলীগে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।