জবিতে সাম্প্রদায়িক গোষ্ঠীর হামলার তীব্র নিন্দা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ফেসবুক পোস্টকে কেন্দ্র করে সাম্প্রদায়িক গোষ্ঠী ক্যাম্পাসে মানববন্ধন করে এবং সেখান থেকে সেই শিক্ষার্থীকে কতল করার হুমকিও তারা প্রদান করে। সাম্প্রদায়িক গোষ্ঠীর মানববন্ধনে দেয়া বক্তব্যের প্রতিবাদে এবং প্রশাসনকে যথাযথ ব্যবস্থা নেয়ার দাবিতে ভিসি ভবনের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। সমাবেশ চলাকালীন অবস্থায় অতর্কিত হামলা চালায় ছাত্র শিবির এবং ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। এ ঘটনায় ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক রুহুল আমিন সহ অর্ধ-শতাধিক শিক্ষার্থী আহত হন।
বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি জিএম জিলানী শুভ ও সাধারণ সম্পাদক লিটন নন্দী এক যৌথ বিবৃতিতে বলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এ হামলা প্রমাণ করে সাম্প্রদায়িক গোষ্ঠীগুলো এখনো সকল ক্যাম্পাসে তৎপর। বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিরব ভূমিকার কারণেই সাম্প্রদায়িক গোষ্ঠীগুলো ক্যাম্পাসে নানান নামে তাদের কাজ চালিয়ে যেতে পারছে। বারংবার ক্যাম্পাস প্রশাসনকে সতর্ক করা হলেও তারা এই বিষয়ে কর্ণপাত করেনি, এর ফলেই সাম্প্রদায়িক গোষ্ঠী আজকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে হামলা করার সাহস পেয়েছে।
নেতৃবৃন্দ অবিলম্বে হামলার সাথে জড়িতদের বহিস্কার করে শাস্তির আওতায় আনার এবং সকল ক্যাম্পাসে সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানান।