জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তার গাড়িতে ফেনসিডিলের চালান আটক

যুগবার্তা ডেস্কঃকুমিল্লার চান্দিনা উপজেলায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব আবদুল্লাহ হাক্কানির ব্যক্তিগত গাড়ি থেকে ৩০০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের খাদঘর এলাকায় থেকে ফেনসিডিলগুলো উদ্ধার করা হয়।
ফেনসিডিল উদ্ধারের ঘটনায় ওই গাড়ির চালক বাশারকে (৩২) আটক করা হয়েছে। তাঁর বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার নোয়াপাড়া গ্রামে। তাঁর বাবা প্রয়াত জালাল উদ্দিন।
পুলিশ সূত্রে জানা যায়, মহাসড়কে টহলরত অবস্থায় একজন সচিবের গাড়িতে ফেনসিডিল আছে বলে খবর পায় পুলিশ। পরে সহকারী উপপরিদর্শক (এএসআই) মিজানের নেতৃত্বে পুলিশের একটি দল মাধাইয়া এলাকায় ঢাকামুখী জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্টিকারযুক্ত ব্যক্তিগত গাড়িটিকে থামাতে বলেন। কিন্তু গাড়ির চালক সংকেত উপেক্ষা করে পালিয়ে যান। পরবর্তী সময়ে খাদঘর এলাকায় ব্যারিকেড দিতেই বাহার নামের এক আরোহী গাড়ি থেকে নেমে পালিয়ে যান।
চান্দিনার ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মনির হোসেন বলেন, গাড়িটি তল্লাশি করে ৩০০ বোতল ভারতীয় নিষিদ্ধ ফেনসিডিল উদ্ধারের পাশাপাশি সচিবের সিল ও ভিজিটিং কার্ড জব্দ করা হয়।
এ ব্যাপারে দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবায়েত হোসেন বলেন, ‘গাড়িটি আটক করার পর আমি ফাঁড়িতে আসি এবং গাড়ির মালিক জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আব্দুল্লাহ হাক্কানী স্যারের সাথে ফোনে যোগাযোগ করি। তিনি গাড়ির মালিকানা স্বীকার করেন এবং মাদকের চালন সম্পর্কে কিছুই জানেন না বলে আমাদের জানান।’
ওসি আরো বলেন, ফেনসিডিল উদ্ধারের ঘটনায় চান্দিনা থানায় মাদক আইনে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।