জঙ্গিবাদ মানবতার শত্রু

যুগবার্তা ডেস্কঃ দেশের মানুষ চরম নিরাপত্তাহীনতায় উদ্বিগ্ন এবং উৎকণ্ঠিত। জঙ্গিবাদ কোন আদর্শ হতে পারে না। কারণ আদর্শের যুদ্ধে যারা হেরে যায় তারা সন্ত্রাসের পথ বেছে নয়। জঙ্গিবাদ বিবৃত মৌলবাদ, তারা মিথ্যা সংস্কৃতি মনুষ্যত্ব সভ্যতাকে ধ্বংস করে এবং সমগ্র মানবজাতির শত্রু।
আজ সোমবার বিকেলে শাহ্বাগ চত্বরে খুন-ধর্ষণ জঙ্গিবাদ বিরোধী আন্দোলনের উন্মুক্ত সংবাদ সম্মেলনে উপরোক্ত বক্তব্য প্রদান করা হয়। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এমএম আকাশ। লিখিত বক্তব্য পাঠ করেন খুন ধর্ষণ জঙ্গিবাদ বিরোধী আন্দোলনের সমন্বয়ক আসলাম খান। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় খেলাঘরের ডা. আবু সাঈদ, মুক্তিযোদ্ধা ও সাবেক ছাত্রনেতা শামসুজ্জামান হীরা, উদীচী নেত্রী সঙ্গীতা ইমাম, যুবনেতা হাসান হাফিজুর রহমান সোহেল, আইনজীবী হাসান তারিক চৌধুরী, ছাত্রনেতা জিএম জিলানী শুভ, লিটন নন্দী, ক্ষেতমজুর নেতা অ্যাড. আনোয়ার হোসেন রেজা, কৃষক নেতা মানবেন্দ্র দেব, শ্রমিক নেতা সেকান্দার হায়াৎ প্রমুখ।
সংবাদ সম্মেলনে বলা হয়, জঙ্গিবাদ মানুষকে আতঙ্কিত ও ভীতসন্ত্রস্ত করে তোলে ভয়ের সংস্কৃতি গড়ে তুলতে চায়। অস্থিতিশীল পরিস্থিতি তৈরী করে স্বাধীনতাবিরোধী প্রতিক্রিয়াশীল শক্তি এবং সাম্রাজ্যবাদী চক্রান্ত বাস্তবায়ন করার জন্য উঠেপড়ে লেগেছে। এ অবস্থা মেনে নেয়া যায় না। দেশবিরোধী অপশক্তি মোকাবেলার জন্য মহান মুক্তিযুদ্ধের মতো সকল দেশপ্রেমিক গণতান্ত্রিক মুক্তমনা মানুষদের ঐক্যবদ্ধভাবে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয়। গণপ্রতিরোধ গড়ে তুলতে আগামী ২৬ জুলাই থেকে ১১ আগস্ট পর্যন্ত দেশব্যাপী জেলা-উপজেলা, অঞ্চল পাড়া মহল্লা, শিক্ষাপ্রতিষ্ঠানে গণসংযোগের কর্মসূচি নেওয়া হয়েছে। আগামী ১২ আগস্ট শাহবাগ চত্বর থেকে জঙ্গিবাদ বিরোধী গণপদযাত্রার কর্মসূচী গ্রহণ করা হয়।