চিকিৎসা সরঞ্জাম পৌঁছে দিতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের বিশেষ উদ্যোগ

44

ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশ ডাক বিভাগ রাজধানীর তেজগাঁও কেন্দ্রীয় ঔষধাগার থেকে করোনা ভাইরাসের চিকিৎসা সহায়ক সরঞ্জাম পিপিই, কিডস এবং গণসচেতনতা মূলক লিফলেট ইত্যাদি সামগ্রী বিনা মাশুলে দেশব্যাপী সিভিল সার্জন কার্যালয়ে অতি দ্রুততার সাথে পৌঁছে দিচ্ছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার এর নির্দেশে দেশের ডাক বিভাগ গতকাল শনিবার থেকে এই কর্মসূচি গ্রহণ করেছে। দেশের ৬৪টি জেলায় সিভিল সার্জন কার্যালয়ে ডাক বিভাগের ৬০টি কাভার্ড ভ্যান গাড়ী দিয়ে এই সব চিকিৎসা সরঞ্জাম পৌঁছে দেয়া হচ্ছে। পরিদর্শক পর্যায়ের কর্মকর্তাদের মাধ্যমে ডাক বিভাগ সিভিল সার্জন কার্যালয়ে করোনা চিকিৎসা সহায়ক সরঞ্জাম হস্তান্তর করছে।

মন্ত্রী ডাক অধিদপ্তরের মহাপরিচালক এসএস ভদ্রকে বিষয়টি সার্বিক তদারকি করে করোনা সংক্রান্ত জরুরী সামগ্রী দ্রুততার সাথে পৌঁছানোর বিষয়টি মনিটরিং করার নির্দেশ দিয়েছেন। মহাপরিচালক দ্রুততার সাথে এই সব সামগ্রী পৌঁছানোর বিষয়টি মনিটর করছেন।

এছাড়াও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে ইন্টারনেট ও টেলিফোন সেবাকে জরুরী সেবার অন্তর্ভূক্ত করে গত ২৪ মার্চ সরকারি আদেশ জারি করা হয়। এরই ধারাবাহিকতায় বৈশ্বিক এই দুর্যোগের সময়েও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারসহ ইন্টারনেট ও টেলিকম সেবায় নিয়োজিত সার্ভিস সমূহ বিশেষ করে টেলিটক ও বিটিসিএল কর্মচারি কর্মকর্তারা দেশে নিরবচ্ছিন্ন ডিজিটাল সেবা নিশ্চিত করতে কাজ করছেন। মন্ত্রী সার্বক্ষণিকভাবে এই সব কাজ তদারকি করছেন। তিনি নেটওয়ার্ক সচল রাখা সহ ব্রডব্যান্ড ও মোবাইল ইন্টারনেটের বর্ধিত চাহিদা মেটাতে সদা তৎপর থাকতেও সংশ্লিষ্টদের নির্দেশ দেন।