চিকনগুনিয়া রোধে ব্যবস্থা গ্রহণ ও জলাবদ্ধতা নিরসন কর

যুগবার্তা ডেস্কঃ যুব ইউনিয়ন পল্টন থানা কমিটির উদ্যোগে শনিবার বিকালে পুরানা পল্টন মোড়ে চিকনগুনিয়া রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও জলাবদ্ধতা নিরসনের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ যুব ইউনিয়ন পল্টন থানার সাধারণ সম্পাদক শাহীন ভূঁইয়ার সভাপতিত্বে ও যুবনেতা মনির মোবারকের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, যুব ইউনিয়নের কেন্দ্রীয় নেতা খান আসাদুজ্জামান মাসুম, যুব ইউনিয়ন ঢাকা মহানগরের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় নেতা ত্রিদিপ সাহা, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি লাকী আক্তার, মহানগরের সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম, যুব ইউনিয়নের কেন্দ্রীয় নেতা সেকেন্দার হায়াৎ, আদিবাসী যুব পরিষদের সভাপতি হরেন সিং, যুবনেতা শাখারভ হোসেন সেবক প্রমুখ
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ঢাকা শহর আজ দুই মেয়রের স্বেচ্ছাচারিতা-দুর্নীতি ও ভুল নীতির কাছে জিম্মি হয়ে পড়েছে। সামান্য বর্ষায়ও ঢাকায় ভয়াবহ জলাবদ্ধতায় নিমজ্জিত হয়ে যায়। ঢাকার জনজীবন সম্পূর্ণরূপে ভেসে পড়ার উপক্রম। মশার কামড়ে চিকুনগুনিয়া মহামারি আকারে আর্বিভূত হয়েছে। কিন্তু তা মোকাবেলায় দুই মেয়র ও স্বাস্থ্য অধিদপ্তর নিশ্চুপ। তারা কোনো কার্যকর ভূমিকা গ্রহণ করছে না। সমগ্র ঢাকা আজ চিকুনগুনিয়া আতঙ্কে আতঙ্কগ্রস্ত। আর দুই মেয়র লুটপাট, দুর্নীতিতে নিমজ্জ। এ বিষয়ে তাদের কোনো হুশ নেই।
বক্তারা আরো বলেন, প্রতি বছর মশা নিধন কর্মসূচীর নামে দুই সিটি কর্পোরেশনে কোটি কোটি টাকা বরাদ্দ করা হয়। কিন্তু সেই কোটি কোটি টাকা মশা নিধনে কর্মসূচীতে খরচ না করে লুটপাট করে দুই সিটি কর্পোরেশনের মেয়রসহ অন্যান্য কর্মকর্তারা।
নেতৃবৃন্দ হুশিয়ারি উচ্চারণ করেন বলেন, অবিলম্বে চিকনগুনিয়া রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং ঢাকা শহরের জলাবদ্ধতা নিরসন করতে হবে। তা না হলে আগামীতে বাংলাদেশ যুব ইউনিয়ন কঠোর আন্দোলন সংগ্রামের কর্মসূচি ঘোষণা করবে।
এসময় আরো উপস্থিত ছিলেন, যুবনেতা জাহিদ নগর, রফিজুল ইসলাম রফিকসহ পল্টন থানার অন্যান্য নেতৃবৃন্দ।