চাকরি প্রত্যাশী রাবি ছাত্রলীগ নেতাদের আন্দোলন স্থগিত

34

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চাকরি প্রত্যাশী ছাত্রলীগ নেতাদের চলমান আন্দোলন স্থগিত ঘোষণা করা হয়েছে। বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সঙ্গে এ বিষয়ে এক বৈঠক করেন। বৈঠক শেষে ডাবলু সরকার গণমাধ্যমকে আন্দোলন স্থগিতের বিষয়টি জানান।

বৈঠক শেষে উপাচার্য এম আব্দুস সোবহান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্থানীয় রাজনৈতিক নেতারা শিক্ষা মন্ত্রণালয়ের নিয়োগে নিষেধাজ্ঞা প্রত্যাহারে কাজ করবেন, এমন আশ্বাসে চাকরি প্রত্যাশিরা আন্দোলন স্থগিত করেছে।

আন্দোলন স্থগিতের বিষয় নিশ্চিত করে ডাবলু সরকার বলেন, আজকের আলোচনা ফলপ্রসূ হয়েছে। ভুল বোঝাবুঝি থেকে তারা আন্দোলনে গিয়েছিলেন। তারা আন্দোলন স্থগিত করেছে। সিদ্ধান্ত হয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন, সিটি মেয়র, স্থানীয় সাংসদ ও রাজনৈতিক নেতারা শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা বাতিলে কাজ করব।

এর আগে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সুপারিশ ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে বিশ্ববিদ্যালয়ে সব ধরনের নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখা হয়। এর ভেতরেই প্রধানমন্ত্রীর কার্যালয়ের সুপারিশে গত সোমবার দুপুরে রেজিস্ট্রার দফতরে জামাল উদ্দিন নামে একজন শারীরিক প্রতিবন্ধী ব্যক্তি অ্যাডহকে নিয়োগ পান। বিষয়টি জানতে পেরে সোমবার রাত থেকে উপাচার্যের বাসভবন ও প্রশাসন ভবনের গেটে তালা ঝুলিয়ে আন্দোলন শুরু করেন চাকরিপ্রত্যাশী ছাত্রলীগ নেতাকর্মীরা।