চবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ : গুলিবিদ্ধসহ আহত ৪

চট্টগ্রাম অফিসঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় অন্তত ৪ জন আহত হয়েছে। এই ঘটনায় হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বডিগার্ড গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে।
সোমবার সকাল সোয়া ১১ টায় চবি ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজনের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়। আহতরা হলেন, বাংলা বিভাগের শফিউল, ইংরেজী বিভাগের আসিফ আবু নাঈম, এমবিএ’র কৌশিক বিশ্বাস ও আন্তর্জাতিক বিভাগের ইমন ধর।
প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকাল পৌনে ১১টার দিকে আধিপত্য বিস্তারের ঘটনাকে কেন্দ্র করে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির সমর্থিত ছাত্রলীগ এবং প্রাক্তন মেয়র মহিউদ্দিন চৌধুরী সমর্থিত ছাত্রলীগের বিবাদমান দুটি গ্রুপের মধ্যে এই সংঘর্ষ শুরু হয়। ছাত্রলীগের এক গ্রুপ শাহ আমানত হল এবং অপর গ্রুপ শাহজালাল হলে অব¯’ান নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ করে। উভয় গ্রুপের কর্মীদের ধারালো অস্ত্রসহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হতে দেখা গেছে।
হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন জানান, ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরি¯ি’তি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।
উল্লেখ্য, আজ সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ‘জি’ ও ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষা চলাকালেই এ সংঘর্ষ বাঁধে।