গ্রেফতার হওয়ার ১৭ দিন পর মুক্তি পেলেন রাবি সাংবাদিক বাপ্পী

6

রাবি প্রতিনিধি: তথ্য প্রযুক্তি আইনে গ্রেফতার হওয়ার ১৭ দিন পর জামিনে মুক্তি পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মানিক রাইহান বাপ্পী। সোমবার (৩০ নভেম্বর) জামিন আদেশ কারাগারে পৌঁছালে চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগার থেকে সন্ধ্যায় মুক্তি পান তিনি।

গত ২৬ নভেম্বর ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালত সাংবাদিক বাপ্পীর জামিন মঞ্জুর করেন। রাবি প্রেসক্লাবের সভাপতি সালমান শাকিল এ তথ্য নিশ্চিত করেন।

সালমান শাকিল বলেন, সাংবাদিক বাপ্পীর আইনজীবী শেখ আলি আহমেদ খোকনের করা জামিন আবেদন শুনানির পর আগামী ১৩ জানুয়ারি মামলার পরবর্তী শুনানির তারিখ পর্যন্ত অন্তর্র্বতীকালীন জামিন প্রদান করা হয়েছে। সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক আল শামস জগলুল জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ৫ বছর আগে রাবি শিক্ষকের তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা এক মামলায় গত ১৩ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে নিজ বাড়ি হতে গ্রেফতার হন সাংবাদিক বাপ্পী।

‘রাবির আবাসিক শিক্ষকের বিরুদ্ধে হলে সিট বাণিজ্যের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশ করায় ২০১৫ সালে ২৪ অক্টোবর যুগান্তরসহ ১৬টি পত্রিকার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়ের করেন শহীদ সোহরাওয়ার্দী হলের তৎকালীন আবাসিক শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক কাজী জাহিদুর রহমান।

পরবর্তীতে তদন্ত শেষে এই মামলায় দৈনিক যুগান্তর পত্রিকার সম্পাদক সাইফুল আলম ও স্থানীয় দৈনিক সোনালী সংবাদ সম্পাদক লিয়াকত আলীসহ আরও ৫ সাংবাদিককে আসামি করে অভিযোগপত্র দাখিল করা হয়।