গ্রামীন নীট ওয়্যারের শ্রমিকদের ক্ষতিপূরণের দাবীতে সংবাদ সম্মেলন

গ্রামীন নীটওয়্যার শ্রমিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও চাকুরীতে পূর্নবহালের দাবীতে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে ঢাকা রিপোটার্স ইউনিটি মিলনায়তনে সোমবার দপুরে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক মিস সাফিয়া পারভীন, এছাড়া ও উপস্থিত ছিলেন ফেডারেশনের সহ সভাপতি মিস নুরুন নাহার ,কেন্দ্রীয় নেতা মো: ফারুক খান, মিসেস আরিফা, মোঃ ফরিদুল ইসলাম, মিসেস আলেয়া বেগম ও গ্রামীন নীট ওয়্যারের শ্রমিক মো: মিলন, মোঃ ইব্রাহীম, মো: ইবাদত হোসেন, মো: রোমান প্রমূখ।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন ঢাকা ইপিজেডে অবস্থিত গ্রামীন নীট ওয়্যার এর শ্রমিকেরা গত বছরের অর্জিত ছুটির টাকা গত ১২ মার্চ, ২০১৫ দাবী করিলে কারখানার ব্যবস্থপনা কর্তৃপক্ষ শ্রমিকদের উপর আতর্কিত হামলা চালায় মারধর করে এবং ঐ দিনই কারখানাটি অনিদৃষ্টকালের বন্ধ ষোষিত করেন। পরবর্তীতে কারখানাটি ২৫ মার্চ ২০১৫, পুনরায় চালু করে। এরই মধ্যে কারখানা কর্তৃপক্ষ গত ১৪ মার্চ ২০১৫ ইং তারিখে ৮১ জন শ্রমিকের নাম উল্লেখ করে আরো দুই শতাধিক শ্রমিকের নামে ভাংচুর, লুটপাট ইত্যাদি কাল্পনিক অভিযোগ দিয়ে আশুলিয়া থানায় একটি মিথ্যা মামলা দায়ের করে মামল নং – ২২। শ্রমিকদের বাড়ীতে গিয়ে পুলিশ হয়রানি এবং নির্যাতন চালাচ্ছে। ২৫ মার্চ ২০১৫ ইং তারিখে কারখানা খুললে ও এই ৮১ জন ছাড়া আরো ৭৯ জন শ্রমিককে কারখানায় ঢুকতে দেওয়া হয় নাই। অন্যদিকে এ সকল শ্রমিকদের আইনানুগ ক্ষতিপূরণ, বকেয়া পাওনা এবং প্রভিডেন্ট ফান্ডের জমানো টাকাও কারখানা কর্তৃপক্ষ পরিশোধ করে নাই।
অভিযোগে আর ও বলা হয় কারখানার ব্যবস্থাপনা পরিচালক কর্তৃক শ্রমিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার চাকুরীতে পূর্নবহাল অথবা দ্রুত আইনানুগ ক্ষতি পূরণ পরিশোধের দাবী জানান।