গুজবের যারা সৃষ্টিকারী তাদেরকে প্রতিহত করতে হবে–মেনন

8

যুগবার্তা ডেস্কঃ “জামাত সাঈদীকে চাঁদে দেখা গেছে বলে পরিকল্পিত গুজবে দেশে চরম বিশৃংখলা সৃষ্টি করেছে। হেফাজতীরা শাপলা চত্বরে আলেমদের মেরে শেষ করে দিয়েছে বলে মিথ্যা প্রচার করেছে। এখন পদ্মা সেতুতে শিশুর মাথা লাগবে এই প্রচার চলছে। এই প্রত্যেকটি প্রচারই একই সূত্রে গাঁথা। যারা দেশে উনśয়ন এবং অগ্রগতি চাচ্ছে না এবং যারা কেবল সরকারকেই বিব্রত করা নয়, আমাদের দেশকে পিছে ঠেলে দেওয়ার চেষ্টা করছে তারাই এসব গুজব ছড়াচ্ছে। না হলে আজকের এই বিজ্ঞানের যুগে শিশুর মাথা লাগতে পারে পদ্মা সেতুতে এটা হতে পারে না। সুতরাং এই গুজবের যারা সৃষ্টিকারী তাদেরকে প্রতিহত করতে হবে একই সঙ্গে গুজবকে কেন্দ্র করে গণপিটুনি, মানুষ হত্যা এগুলো বন্ধ করতে হবে। তবে একই সঙ্গে একটি কথা বলা প্রয়োজন সেটা হলো আবার যেন আমরা ডেঙ্গুকে গুজব না বলি, আমরা যেন বলি ডেঙ্গু সত্য এবং তার প্রতিরোধ করি। এর জন্য স্কুলের ছেলে-মেয়ে এবং অভিভাবকদের এগিয়ে আসতে হবে।”

আজ সকাল ১১টায় শান্তিবাগে শেখ সেকান্দার আলী মিলনায়তনে শান্তিবাগ স্কুলের শিক্ষার্থী, মসজিদের ইমাম-খতিব, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর উর্ধতন কর্মকর্তাগণ যৌথভাবে গুজব সম্পর্কে মতবিনিময় সভায় ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি প্রধান অতিথি হিসেবে উপরোক্ত বক্তব্য রাখেন।

শেখ সেকান্দার আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মতিঝিল বিভাগের ডিএমপি সিনিয়র পুলিশ কমিশনার জনাব মোঃ রাশেদ হাসান, শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ শহীদুল হক, শান্তিবাগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আঃ রহিম, প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ড. মোঃ জহিরুল ইসলাম শিকদার প্রমুখ।