গাজীপুর সিটিতে বাজেট ঘোষণা

5

গাজীপুর অফিসঃ২০১৯-২০ অর্থ বছরে গাজীপুর সিটি কর্পোরেশন ছয় হাজার ১৩৮ কোটি ৬৫ লাখ ৬৪ হাজার টাকার বাজেট ঘোষণা করেছে। এর মধ্যে এক বছরে চার হাজার ৭৬২ কোটি ৮২ লাখ ২৪ হাজার টাকা ব্যয় করা হবে এবং উদ্বৃত্ত থাকবে এক হাজার ৩৭৫ কোটি ৮৩ লাখ ৪০ হাজার টাকা।

আজ সোমবার দুপুরে নগরীর বঙ্গতাজ অডিটোরিয়ামে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম এ বাজেট ঘোষণা করেন।

বাজেটে রাজস্ব সাধারণ তহবিল থেকে পানি সরবরাহ, সরকারি উন্নয়ন, ও বৈদেশিক সহায়তাপুষ্টসহ অন্যান্য প্রকল্প থেকে আয় দেখানো হয়েছে। বৈদেশিক সহায়তাপুষ্ট বিভিন্ন প্রকল্পে সর্বোচ্চ এবং শিক্ষা ও সংস্কৃতি সংক্রান্ত খাতে চার হাজার ৭৯২ কোটি ২৪ লাখ টাকা ব্যয় হবে বলে বাজেটে উল্লেখ করা হয়েছে।

এ বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া বিষয়ক প্রতিমন্ত্রী আলহাজ্ব মো. জাহিদ আহসান রাসেল এমপি, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য বেগম শামসুন্নাহার ভূঁইয়া, গাজীপুর মেট্রাপলিটন পুলিশের কমিশনার মো. আনোয়ার হোসেন, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম ও গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম রাহাতুল ইসলাম। বাজেট অনুষ্ঠান পরিচালনা করে প্রকৌশলী মুজিবুর রহমান কাজল।