গরুর কাঁচা চামড়া প্রতি-বর্গফুট ২৮ থেকে ৪০ টাকা নির্ধারন

3

ডেস্ক রিপোর্টঃ পবিত্র ঈদুল আজহা’কে সামনে রেখে কোরবানিকৃত পশুর চামড়ার মূল্য নির্ধারন করে দেয়া হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের নির্ধারিত মূল্য-অনুযায়ি,এ বছর রাজধানী ঢাকায় গরুর কাঁচা চামড়া (লবণযুক্ত) প্রতি-বর্গফুট ৩৫ থেকে ৪০ টাকা
দরের মধ্যে এবং ঢাকার-বাইরে ২৮ থেকে ৩২ টাকা দরে বেচাকেনা করতে হবে। এছাড়া,ঢাকাসহ সারাদেশে খাসীর কাঁচা-চামড়া বর্গফুট-প্রতি ১৩ থেকে ১৫ টাকা এবং বকরির চামড়া প্রতি বর্গফুট ১০-১২ টাকা দর নির্ধারণ করা হয়েছে।
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী আজ রোববার সচিবালয়ে তাঁর কার্যালয়ে ‘আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে কোরবানীর পশুর কাঁচা চামড়ার মূল্য নির্ধারণ, কাঁচা চামড়া সংগ্রহ, প্রক্রিয়াজাতকরণ, মিডিয়ায় প্রচার এবং অন্যান্য প্রাসঙ্গীক বিষয়ে পর্যালোচনা সংক্রান্ত’ জুম প্লাটফর্ম সভায় সভাপতির বক্তৃতায় পশু-ভেদে কাঁচা-চামড়ার দর-সম্পর্কিত তথ্য তুলে ধরেন।
তিনি এ সময় উল্লেখ করেন, ট্যানারীর মালিকরা উল্লিখিত মূল্যে কাঁচা চামড়া ক্রয় করার ঘোষণাও দিয়েছেন।
বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের সঞ্চালনায় জুম প্লাটফর্ম সভায়, তথ্য সচিব কামরুন নাহার, এফবিসিসিআই’র সহ-সভাপতি মো. সিদ্দিকুর রহমান, বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশনের চেয়ারম্যান শাহীন আহমেদ, বাংলাদেশ ফিনিশড লেদার, লেদারগুডস এন্ড ফুটওয়্যার এক্সপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ মাহিন, লেদার গুডস এন্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনে প্রেসিডেন্ট মো. সাইফুল ইসলাম এবং বাংলাদেশ হাইড এন্ড মার্চেন্ট সোসিয়েশনের সভাপতি আফতাব খান বক্তৃতা করেন।