গত ২৪ ঘন্টায় দেশে ১ লাখ ৮১ হাজার ৯৮৫ জনের কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ

15

ডেস্ক রিপোর্ট : গত ২৪ ঘন্টায় রাজধানী ঢাকাসহ সারা দেশে মোট ১ লাখ ৮১ হাজার ৯৮৫ জন কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করেছেন। এদের মধ্যে পুরুষ ১ লাখ ১২ হাজার ৯২ জন এবং মহিলা ৬৯ হাজার ৮৮৬ জন।

এর মধ্যে ঢাকা বিভাগে ৬০ হাজার ৭৪০ জন। পুরুষ ৩৮ হাজার ৩৩৫’জন ও নারী ২২ হাজার ৪০৫ জন।ময়মনসিংহ বিভাগে ৭ হাজার ৮৬০ জন। পুরুষ ৪ হাজার ৮৪৪ জন ও নারী ৩ হাজার ১৬ জন। চট্টগ্রাম বিভাগে ৩৭ হাজার ৭৪ জন। পুরুষ ২২ হাজার ৮২০ জন ও নারী ১৪ হাজার ২৫৪ জন। রাজশাহী বিভাগে ১৮ হাজার ১৭৯ জন। পুরুষ ১০ হাজার ৭৯১ জন ও নারী ৭ হাজার ৩৮৮ জন। রংপুর বিভাগে ১৬ হাজার ৬১২ জন। পুরুষ ১০ হাজার ১৫৩ জন ও নারী ৬ হাজার ৪৫৯ জন। খুলনা বিভাগে ২৪ হাজার ৮৩৮ জন। পুরুষ ১৪ হাজার ৭৭৬ জন ও নারী ১০ হাজার ৬২ জন। বরিশাল বিভাগে ৮ হাজার ৩৯৪ জন । পুরুষ ৫ হাজার ২২৪ জন ও নারী ৩ হাজার ১৭০ জন। এবং সিলেট বিভাগে ৮ হাজার ২৮৮ জন। পুরুষ ৫ হাজার ১৫৬ জন ও নারী ৩ হাজার ১৩২ জন।

গত ২৭ জানুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ভ্যাকসিন গ্রহীতার সংখ্যা ২৬ লাখ ৭৩ হাজার ৩৮ জন। এদের মধ্যে পুরুষ ১৭ লাখ ৪৬ হাজার ১৩২ জন এবং মহিলা ৯ লাখ ২৬ হজার ৯০৬ জন।

এদিকে, ভ্যাকসিন প্রদান কেন্দ্রগুলোতে অতিরিক্ত ভিড় এড়াতে ও শৃঙ্খলা বজায় রাখতে আজ থেকে দেশের ভ্যাকসিন প্রদান কেন্দ্রগুলোতে অন-অ্যারাইভাল রেজিস্ট্রেশন বন্ধ ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, দেশব্যাপী এই ভ্যাকসিন সরকার সাধারণ মানুষের জন্য বিনামূল্যে প্রদান করছে।