গণতন্ত্রের মন্ত্র দিয়ে তৈরি বিএন‌পি‌কে দমন করা যা‌বে না : রিজভী

স্টাফ রিপোটার: বিএনপির সিনিয়র যুগ্ন-মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন,বিএনপি স্বাধীনতা সর্বভৌমত্ব, গণতন্ত্রের বিশ্বাসী, গণতন্ত্রের মন্ত্র দিয়ে তৈরি সেই দলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার র‍্যাব ও পুলিশ দিয়ে দমন করা যাবে না।

বুধবার বিকেলে নয়াপল্টন বিএনপি’র কার্যালয়ের নিচতলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, যে নেত্রী তার সুখ বিসর্জন দিয়ে দেশের এবং জনগণের বিপদের সময় পাশে থেকেছে সেই নেত্রীকে দেশীও আন্তর্জাতিক ষড়যন্ত্রে তিনি বন্দী। তার কথা বলার অধিকার নাই, তার চিকিৎসার অধিকার নাই তার সকল কিছু বন্দি করেছে এক দানবীয় সরকার।

তিনি বলেন, যেভাবেই হোক এই ভয়ের রাজ্য থেকে পরিত্রাণ চায় মানুষ। একটা আন্দোলনের সূচনা হলো পুলিশবাহিনীকে নামিয়ে দেয় ভয় দেখানোর জন্য। ভোলায় ছাত্রদলের সভাপতি কে গুলি করে হত্যা করা হলো, স্বেচ্ছাসেবক দলের নেতাকে গুলি করে হত্যা করা হলো। এটার দ্বারা বার্তা দেয় তোমরা বের হয়ও না আ‌ন্দোলনে, মি‌ছিল বা অন‌্য কোন প্রোগ্রাম ক‌রো না। বের হলে এদের মতো পরিনিত হবে। এটা রাষ্ট্রপ্রধান চেয়েছেন। কিন্তু ওইটা ওনার দল হতে পারে।‌বিএন‌পি এ‌তে ভয় পায় না। আওয়ামী লীগ এতই যদি সাহসী হতে পারতো তাহলে শেখ মুজিবুর রহমানের হত্যার সময় ওবায়দুল কাদের, হাসান মাহমুদ এরা কিছু করেনি কেন? ওবায়দুল কাদের তখন ছাত্র নেতা ছিল কিন্তু দশ জন লোক নিয়েও তি‌নি রাস্তায় নামেনি আন্দোলন করেনি।

তিনি বলেন, বিএনপি’র উপর এত হামলা মামলা গুম খুন তারপরেও হিমালয় পর্বতের মতো তারা দাঁড়িয়ে আছে। প্রতিটি আঘাত আমরা প্রতিহত করার চেষ্টা করে যাচ্ছি। প্রধানমন্ত্রী, ওবায়দুল কাদের যদি মনে করে বিএনপি ও আওয়ামী লীগ এক তাহলে ভুল মনে করবে। কারণ বিএনপি তৈরি স্বাধীনতা সর্বভৌমত্ব, গণতন্ত্রের বিশ্বাসী গণতন্ত্রের মন্ত্র দিয়ে তৈরি সেই দলকে শেখ হাসিনার র‍্যাব ও পুলিশ দিয়ে দমন করা যাবে না।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সেলিমা রহমান, মহিলা দলের সভাপতি আফরোজ আব্বাস প্রমুখ।