খুলনা ও গাজীপুর সিটিতে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা

যুগবার্তা ডেস্কঃ খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে তালুকদার আব্দুল খালেক এবং গাজীপুর সিটিতে এডভোকেট জাহাঙ্গীর আলমকে দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামীলীগ।

গত রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামীলীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে তালুকদার আব্দুল খালেক এবং এডভোকেট জাহাঙ্গীর আলমের নাম ঘোষণা করা হয়। আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন।

তালুকদার আব্দুল খালেক খুলনা মহানগর আওয়ামীলীগের সভাপতি এবং বাগেরহাট-৩ আসনের আওয়ামীলীগ দলীয় এমপি। খুলনা সিটি করপোরেশনের সাবেক মেয়রও ছিলেন তিনি।
এডভোকেট জাহাঙ্গীর আলম গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। গাজীপুর সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস- প্রেসিডেন্ট ছিলেন তিনি। উপজেলা পরিষদ থেকে পদত্যাগ করে ২০১৩ সালে অনুষ্ঠিত সিটি নির্বাচনে মেয়র প্রার্থী হয়েছিলেন জাহাঙ্গীর। আওয়ামীলীগের সমর্থন পেয়েছিলেন এডভোকেট আজমতউল্লাহ খান। ২০১৩ সালের নির্বাচনে খুলনা ও গাজীপুর দুই সিটিতেই মেয়র পদে আওয়ামীলীগ প্রার্থীদের পরাচিত করে জয়ী হয়েছিলেন বিএনপি প্রার্থীরা।
এদিকে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে গতকাল বিকেল সাড়ে ৫টা থেকে রাত সোয়া ৮টা পর্যন্ত প্রার্থীদের সাক্ষাত্কার নেয় বিএনপি। তবে আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি দুই সিটিতে কাদের মনোনয়ন দেওয়া হবে এবং প্রার্থী কবে নাগাদ ঘোষণা করা হবে।
আগামী ১৫ মে খুলনা ও গাজীপুর সিটিকরর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।