খাপড়া ওয়ার্ড দিবসে রাজশাহী জেলা প্রশাসকের দায়িত্ব অবহেলা

রাজশাহী অফিসঃ রাজশাহী কেন্দ্রীয় কারাগারের খাপড়া ওয়ার্ডে নির্মম হত্যাকান্ডের ৬৭তম বার্ষিকীতে দায়িত্ব অবহেলার অভিযোগ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী জেলা ও মহানগর নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, প্রতিবছর রাজশাহী কেন্দ্রীয় কারাগারের খাপড়া ওয়ার্ডে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। আর এবছর রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিনের দায়িত্ব অবহেলার কারণে শ্রদ্ধা নিবেদন করতে পারেননি।

গত ১৩ এপ্রিল খাপড়া ওয়ার্ড দিবস পালনের অনুমতি চেয়ে ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা স্বাক্ষরিত একটি দরখাস্ত জেলা প্রশাসক বরাবর দেয়া হয়। আর সেদিন তা গ্রহণ করে ১৬ এপ্রিল অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর গোপনীয় শাখায় অন্তুর্ভূক্ত করা হয়। ১৭ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ে পাঠানো হয়। কিন্তু তা আর কোন খোঁজ নেয়া হয় না।

রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু বলেন, ‘আমরা প্রতিবছর রাজশাহী কেন্দ্রীয় কারাগারে খাপড়া ওয়ার্ড শ্রদ্ধা নিবেদন করি। আর এবছর রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা দরখাস্ত করলেও তা অনুমতি দেয়া হয়নি। অনুমতির জন্য সকাল ৯টা থেকে অপেক্ষা করি। দুপুরে কারাগারের ফটকে আমরা শ্রদ্ধা নিবেদন করে জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিনের দায়িত্ব অবহেলার প্রতিবাদ ও আমরা তার পদত্যাগের দাবি জানায়।’

রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘দরখাস্ত পেয়ে আমরা তা সাথে সাথে স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ে পাঠিয়ে দিয়েছি। কিন্তু সেখান থেকে না আসার কারণে আমরা অনুমতি দিতে পারিনি।’

কারা ফটকে শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্র্টি রাজশাহী জেলা সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, নগর সাধারণ সম্পদক দেবাশিষ প্রামানিক দেবু, জেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল হক তোতা প্রমুখ।