কাল ১১৭ উপজেলায় ভোট

যুগবার্তা ডেস্কঃ কাল দেশের ১১৭ টি উপজেলা
পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত গ্রহণ চলবে। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

এবারে তৃতীয় ধাপে ১২৭ উপজেলার তফসিল হলেও ৬টি উপজেলার সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সেখানে ভোট হবে না। এছাড়াও এই ধাপ থেকে কক্সবাজার সদর ও নরসিংদী সদরের ভোট চতুর্থ ধাপে নিয়ে যাওয়া হয়েছে। উচ্চ আদালতের নির্দেশনায় কুতুবদিয়া এবং লোহাগাড়া উপজেলার ভোট স্থগিত রয়েছে। এই ধাপে যে ৬টি উপজেলায় সবাই ভোট ছাড়া নির্বাচিত হয়েছেন সেগুলো হলো-বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া, মাদারীপুরের শিবচর, শরীয়তপুরের ভেদরগঞ্জ, নরসিংদীর পলাশ এবং চট্টপ্রামের আনোয়ারা। এই ধাপে ৩৩ জন চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান ৯ এবং মহিলা ভাইস চেয়ারম্যান ১৩ জন নির্বাচিত হয়েছেন।

তৃতীয় ধাপে চেয়ারম্যান পদে ৩৫৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬০৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ৪১৪ জন প্রার্থী রয়েছেন। ভোটকেন্দ্রের সংখ্যা প্রায় ১০ হাজারের মতো।

কালকের অনুষ্ঠিত নির্বাচনী এলাকায় সাধারন ছুটি ঘোষণা করা হয়েছে। যানবাহন চলাচলে করা হয়েছে নিয়ন্ত্রণ। নির্বাচন সংশ্লিষ্ট ও সাংবাদিকদের যানবাহন শুধু চলবে।

পুলিশ, র্যাব, বিজিবি মোতায়েন করা হয়েছে নির্বাচনী এলাকায়।বসানো হয়েছে ভ্রাম্যমান আদালত।