কারখানা খুলে দেয়ার দাবীতে বিক্ষোভ

যুগবার্তা ডেস্কঃ কোরিয়ান মালিকানাধীন হেসং কর্পোরেশন লিঃ ৪র্থ বারের মত বে-আইনীভাবে লে-অফ ঘোষণা করার প্রতিবাদ এবং কারখানা খুলে দেয়ার দাবীতে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে রোববার সকালে জাতীয় প্রেসক্লাব এর সামনে সমাবেশ ও লাল পতাকা মিছিল অনুষ্ঠিত হয়।
ফেডারেশনের সভাপতি জনাব আমিরুল হক আমিন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ফেডারেশনের সাধারণ সম্পাদক মিসেস আরিফা আক্তার, কেন্দ্রীয় নেতা ফারুক খান, রফিকুল ইসলাম রফিক, ফরিদুল ইসলাম এবং হেসং এর শ্রমিক ।
বক্তারা অভিযোগ করে বলেন, গাজীপুরের কালিয়াকৈর থানাধীন হেসং কর্পোরেশন লিঃ কোরিয়ান এই মালিক তার কারখানার বিল্ডিং এর নিরাপত্তা মূলক সার্টিফিকেট জাল করে দাখিল করায় একর্ড এবং বায়াররা উক্ত কারখানার সাথে সম্পর্ক ছিন্ন করে।
কোরিয়ান মালিক ৪র্থ বারের মত কারখানা বে-আইনীভাবে দেড় মাসের জন্য লে-অফ ঘোষনা করায় ১৮০০ শ্রমিক দিশেহারা, বেকার এবং চোখে অন্ধকার দেখছে।
এই প্রক্রিয়ায় কোরিয়ার এই মালিক গত ১ বছরে ৮ হাজার শ্রমিকের মধ্যে ৬ হাজার ২শত শ্রমিককে আইনানুগ ক্ষতিপুরণ ছাড়াই নানা ছলচাতুরি করে আগেই চাকুরী হারা করেছে, সর্বশেষ ১৮০০ জন শ্রমিককে একই প্রক্রিয়ায় চাকুরী হারা করতে চাচ্ছে কোরিয়ার এই মালিক।

বক্তারা অবিলম্বে বে-আইনীভাবে বন্ধ ঘোষিত হেসং কর্পোরেশন খুলে দেয়া অথবা সকল শ্রমিকদের আইনানুগ পাওনা পাওনাদি পরিশোধের ব্যবস্থা গ্রহন করার জন্য সরকার ও বিজিএমইএর প্রতি জোর দাবী জানান।