কাউন্সিলর এনামুল হক আবুলের আয়োজনে ঢাকা-চাঁদপুর নৌ বিহার

টিপু মিয়া: ঢাকা মহানগর পল্টন থানা আওয়ামী লীগের সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক আবুল কর্মীসমর্থকদের নিয়ে ঢাকা থেকে চাঁদপুর নৌ বিহার করেছে। আজ (২৬ নভেম্বর) শুক্রবার সকাল ৯ টায় সদরঘাট লালকুঠি থেকে এই নৌ বিহার চাঁদপুরের মদনপুর পর্যটন এলাকায় যাত্রা করে। নৌ বিহার চলাকালীন বিভিন্ন আনন্দ উৎসবের আয়োজন ছিল জাঁকজমকপূর্ণ।
জানাগেছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডে নির্বাচনকালীন কর্মীসমর্থকদের বিভিন্ন দাবী দাওয়ার সাথে নৌ বিহারের প্রতিশ্রুতি দিয়েছিলেন। অন্যান্য দাবি দাওয়া পূরন করলেও মহামারী করোনার কারনে আনন্দ ভ্রমণ অনুষ্ঠানটি করতে পারেনি। তার অংশ হিসেবে ঢাকা থেকে চাঁদপুর জেলার মতলবপুরের মদনপুর পর্যটন এলাকায় এই নৌ বিহার অনুষ্ঠান করেন।
বর্তমানে করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে থাকায় স্বাস্থ্য বিধি মেনে নৌ বিহার সম্পন্ন করেছে। এই নৌ বিহারে আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি রাজধানীর বিভিন্ন অঞ্চলের মানুষ পরিবার পরিজন নিয়ে অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানে নামীদামী শিল্পীদের সংঙ্গীত পরিশন ছাড়া ছিল ক্রিড়া প্রতিযোগিতা। সাদা ও লাল ভাগ হয়ে প্রতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। উক্ত খেলায় সাদা দল ২-০ গোলের ব্যবধানে বিজয়ী হয়। এছাড়া র্যফেল ডে অনুষ্ঠানে ছিল। যাতে একশত পঁচিশটি আকর্ষনীয় পুরস্কার বিতরণ করা হয়। বাড়তি আয়োজন ছিল নদীর মাঝে আতশবাজি ফোটানো। একইভাবে উৎসবমুখর পরিবেশে আনন্দ ভ্রমণটি রাত ১০ টায় ঢাকায় পৌঁছান।
এ বিষয় আয়োজন কাউন্সিলর এনামুল হক আবুল বলেন, নেতাকর্মী ও সমর্থকদের মানসিক প্রশান্তি দেওয়ার জন্য এই আনন্দ ভ্রমণ।