কমরেড রতন সেন হত্যার পুনঃতদন্ততের দাবি

15

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশের কমিউনিস্ট পার্টির খুলনা জেলা সাবেক সভাপতি কমরেড রতন সেনের হত্যাকান্ডের ২৭তম মৃত্যুবার্ষিকীতে হত্যাকান্ডের সাথে জড়িত এবং এর নেপথ্যের অপশক্তিকে খুঁজে বের করা ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়েছে।
আজ সিপিবি কার্যালয়ে কমরেড রতন সেন-এর প্রতিকৃতিতে পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানানোর পর অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে পার্টির সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম বলেন, খুলনায় সাম্প্রদায়িক অপশক্তি আর অবৈধ ঘের মালিক ও দখলদারদের চক্র রাজনৈতিক ঋষিতুল্য কমরেড রতন সেনকে ১৯৯২ সালের ৩১ জুলাই সকালে ডিসি অফিসের সামনে ছুরিকাঘাতে হত্যা করে। তৎকালীন সরকার ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টার পরও সরকারি গোয়েন্দারাই হত্যাকারীদের তথ্য খুঁজে পায়। যা ঐ সময়ে স্থানীয় ও জাতীয় ˆদনিকে প্রকাশিত হয়েছিল।
তিনি বলেন, কমরেড রতন সেনের হত্যার বিচার না হওয়ায় এদেশের হত্যাকারীরাই উৎসাহিত হয়েছে। সাম্প্রদায়িক ও দখলদার অপশক্তি বেড়ে উঠেছে। তিনি বলেন, হত্যাকারীদের ক্ষমা নেই। এই দুর্বৃত্তায়িত চক্রকে প্রতিহত করে শোষণমুক্ত সমাজ গঠন করার মধ্য দিয়ে এই হত্যার বদলা নেওয়া হবে। এসময় সিপিবির কেন্দ্রীয় সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, কোষাধ্যক্ষ মাহবুব আলম, সিপিবি নেতা মোসলেম উদ্দিন, নুরুজ্জামান, নুরুল ইসলাম গাজী, আরিফুল ইসলাম নাদিমসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।