কমরেড আসলামউদ্দিন আর নেই

যুগবার্তা ডেস্কঃ আশির দশকে এরশাদ ˆস্বরাচারবিরোধী আন্দোলনের অন্যতম ছাত্রনেতা, টাঙ্গাইলের সরকারি নাগরপুর কলেজের সাবেক ভিপি কমরেড আসলামউদ্দিন মৃত্যুবরন করেছেন।
শনিবার সকাল পৌনে ৮টায় টাঙ্গাইলের নাগরপুরে নিজ বাড়ীতে মৃত্যুবরণ করেন।

আসলামউদ্দিন ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন যাবৎ বাংলাদেশ জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ক্যান্সারের পাশাপাশি তিনি হৃদরোগ ও কিডনী রোগে আক্রান্ত হয়েছিলেন। দ্বিতীয় দফায় কেমোথেরাপি নেওয়ার সময় শারিরীক অবস্থা নাজুক হয়ে পরায় সেটি সম্পন্ন হয়নি। তার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে রাজনৈতিক সহকর্মীদের মাঝে শোক নেমে আসে। বিভিন্ন সংগঠন শেষ শ্রদ্ধা নিবেদন করেন। তার জানাজা শেষে দাফন সম্পন্ন করা হয়েছে নিজ বাড়িতে।

কমরেড আসলামউদ্দিনের অকাল প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম।
নেতৃবৃন্দ আজ এক শোক বিবৃতিতে বলেন, কমরেড আসলামউদ্দিন আশির দশকের মাঝামাঝি সময় থেকে আজ পর্যন্ত মেহনতি মানুষের মুক্তি তথা সমাজতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে নিয়োজিত ছিলেন। তিনি হাসপাতালের বিছানায় শারীরিক অসুস্থতার মাঝেও মানবমুক্তির মহান আদর্শ তথা মুক্তমানবের মুক্তসমাজ প্রতিষ্ঠার সংগ্রাম গড়ে তুলবার প্রত্যাশা করতেন। হাসপাতাল ছেড়ে গত সাপ্তাহে তিনি গ্রামের বাড়িতে যান। আজ তিনি আমাদের মাঝ থেকে চির বিদায় নিয়েছেন। আমরা তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সকল সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানাই। কমরেড আসলামউদ্দিন চিরঞ্জীব।
এছাড়া ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, খেতমজুর ইউনিয়ন, ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি ও যুগবার্তার সম্পাদক রফিকুল ইসলাম সুজন গভীর শোক প্রকাশ করেছেন।