এরশাদের কুলখানি অনুষ্ঠিত

17

মাহাবুবুর রহমানঃ সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসাইন মুহাম্মদ এরশদের কুলখানি অনুষ্ঠিত হয়েছে। আজ আছরবাদ রাজধানীর গুলশান আজাদ মসজিদে এ কুলখানি অনুষ্ঠিত হয়।

এ সময় জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, এরশাদ শুধু আমার ভাই ছিলেন না তিনি ছিলেন, আমারা বাবার মতো আবার কখনো শিক্ষক। এরশাদ শুধু ভাই না, আমার পিতা ও শিক্ষক ছিলেন। তিনি আমাকে টাই বাধতে শিখিয়েন। কাটা চামচ ব্যাবহার শিখিয়েছেন। আবার রাজনৈতিক শিক্ষা ও দিয়েছেন।

কাদের বলেন, আজকে খেলার যে অর্জণ তার বীজবপন করেছেন ওনি বিকেএসপি প্রতিষ্ঠা করে। আমি সরকারকে ধন্যবাদ জানাই ওনার বীজটাকে লালন করার জন্য। আওয়ামী লীগ গ্রামকে শহর করার কথা বলছে এর গোড়াপত্তন করেছেন ওনি উপজেলা প্রতিষ্ঠা করে।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে জিএম কাদের বলেন, আমার ভাই যখন হাসপাতালে তখন প্রতি ঘণ্টার খোজ খবর নিয়েছেন। সম্মিলিত সমারিক হাসপাতালের ডাক্তাররা রাতদিন কাবার করে কাজ করেছে। ওনারা নিজের বাবার মতো করে সেবা করেছেন।

কুলখানিতে দোয়া পরিচালনা করে মাওলানা শামসুল হক।
কুলখানিতে অন্যদের মধ্যে অংশ নেন আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ, মোহাম্মদ. নাসিম, সালমান এফ রহমান, নুরে আলম সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ। প্রয়াত এরশাদের দুই পুত্র এরিখ এরশাদ, সা’দ এরশাদ।

জাপা নেতাদের মধ্যে ছিলেন ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, রুহুল আমিন হাওলাদার, মসিউর রহমান রাঙ্গা, কাজী ফিরোজ রশিদ, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, আবু হোসেন বাবলা প্রমুখ।