একের পর এক অগ্নিকাণ্ড দূর্ঘটনা নাকি নাশকতা তা খুজে বের করতে হবে–জাপা

জাহিদ বিপ্লবঃ জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয় বলেছেন, একের পর এক অগ্নিকান্ডের ঘটনা ঘটেই চলেছে। হতাহত হচ্ছে দেশের মানুষ। এসব অগ্নিকান্ডের ঘটনা নিছক কোনো দুর্ঘটনা নাকি সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে নাশকতা তা সরকারকেই খুজে বের করতে হবে। তিনি বলেন, ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন হওয়ার পর এ নিয়ে সরকার বিরোধীরা রাজপথে আন্দোলন করার মতো কোনো ইস্যু খুজে পাচ্ছে না। যদি কোনো চক্র ইস্যু তৈরি করার জন্য হীন ষড়যন্ত্রে লিপ্ত হয়ে থাকে তাহলে তাদের খুজে আইনের আওতায় আনতে হবে। আর যদি আগুনের পেছনে কোনো সরকারি প্রতিষ্ঠানগুলোর অনিয়ম থেকে থাকে তাও খুজে বের করতে হবে। একের পর এক আগুনের তান্ডব চলতে দেয়া যায় না। শনিবার দুপুরে বনানীতে তার নিজস্ব কার্যালয়ে গুলশান থানা যুবসংহতি আয়োজিত এক কর্মীসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বনানীর এফআর টাওয়ারের অগ্নিকান্ড সম্পর্কে জাপা নেতা জয় বলেন, মূল নকশায় ১৮ তলা পর্যন্ত নির্মাণের অনুমোদন থাকলেও পরে বিধিবহির্ভূতভাবে ২২ তলা পর্যন্ত ওঠায় এই ঘটনা ঘটেছে। তাই বলবো এটি দুর্ঘটনা নয়, হত্যাকান্ড। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতরা যত শক্তিশালী আর অর্থবিত্তের মালিকই হোন না কেন, তাদের বিচারের আওতায় আনতে হবে। শাস্তি নিশ্চিত করতে হবে।

আনিসুর রহমানের সভাপতিত্বে কর্মীসমাবেশে আরো বক্তব্য রাখেন জাপার সাংগঠনিক সম্পাদক শফিউল্লাহ শফি, কর্নেল অব. সাব্বির আহমেদ, কেন্দ্রীয় নেতা জাকির হোসেন মৃধা, নাজিমউদ্দীন ভুইয়া, আনোয়ার হোসেন তোতা, নুরুল আলম নুরু প্রমুখ।