উপ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে বিএনপি

4

প্রবীর আইচ: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান এবং সেই নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবী জানিয়ে বলেছেন, সম্প্রতি পাবনা এবং ১৭ অক্টোবর ঢাকা-৫ ও নওগাঁ-৬ এর জাতীয় সংসদের উপ নির্বাচনে আওয়ামী লীগ এবং সরকার দলীয় সন্ত্রাসী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় ২০১৮ সালের জাতীয় নির্বাচনের মতই ত্রাস সৃষ্টি করে এবং কেন্দ্র দখল করে জাল ভোট দিয়ে সীল মেরে বিরোধী দলের এজেন্টদের কেন্দ্র থেকে জোর করে বের করে দিয়ে ভোট ছিনতাই করে। নির্বাচন কমিশন নির্বীকার দর্শকের ভূমিকা পালন করে। রিটানিং অফিসার ধানের শীষের প্রার্থীদের অভিযোগ গ্রহণ করেনি।

রোববার (১৮ অক্টোবর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজীনতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের সিদ্ধান্তনুযায়ী আগামীকাল জেলা ও মহানগর এবং আগামী মঙ্গলবার উপজেলায় বিক্ষোভ কর্মসুচি ঘোষণা করেছেন।

মির্জা ফখরুল বলেন, অযোগ্য এবং সরকারের বশংবদ নির্বাচন কমিশন ক্রীড়নক এর থেকে এই ভূমিকা পালন করছে। নির্বাচন কমিশনে অভিযোগ দেওয়ার পরেই তারা কোনও ব্যবস্থা তো নেন নি উপরন্ত প্রধান নির্বাচন কর্মকর্তা নিলর্জ্জের মতো বলেন যে, ভোট সুষ্ঠু হয়েছে।

তিনি আরও বলেন, শনিবার বিকাল ৫টায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এর জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এ কর্মসুচি পালনের সিদ্ধান্ত হয়েছেন।