উন্নয়ন কাজে তরুণদের এগিয়ে আসতে হবে–প্রতিমন্ত্রী

সিলেট অফিসঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বলেছেন, তরুণরা দেশের সম্পদ।দেশের উন্নয়ন কাজে তরুণদের অংশগ্রহণ নিশ্চিত করা সম্ভব হলে উন্নয়ন কার্যক্রম ত্বরান্বিত হবে,গতি পাবে। দেশ ও সমাজের সকল উন্নয়ন কাজে তরুণদের এগিয়ে আসতে হবে।

আজ হবিগঞ্জের নালুয়াতে চা বাগান শ্রমিকদের জন্য আয়োজিত ঐতিহ্যবাহী ফুটবল প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশে যখনই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে তখন দেশের উন্নয়ন নিশ্চিত হয়েছে। জননেত্রী শেখ হাসিনার সরকার দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। আধুনিক বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের প্রতিটি খাতে উন্নয়ন নিশ্চিত করা হয়েছে। সরকার চা বাগানে শ্রমিক হিসেবে কর্মরত ক্ষুদ্র নৃতাত্ত্বিক গোষ্ঠীর উন্নয়নের লক্ষ্যে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে। চা শ্রমিকদের ন্যায্য পাওনা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করা হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, তরুণদের উন্নয়নের জন্য সরকার সম্ভাব্য সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। তরুণদের সম্পদে পরিণত করার জন্য কাজ করে যাচ্ছে বাংলাদেশের বর্তমান সরকার।আধুনিক বাংলাদেশ গঠনে তরুণদের মেধার ব্যবহার নিশ্চিত হয়েছে আজ।জননেত্রী শেখ হাসিনার সরকার একটি সুস্থ সবল তরুণ প্রজন্ম তৈরি করার জন্য খেলাধুলার উন্নয়নে সকল সময়ই গুরুত্ব আরোপ করেছে। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার খেলাধুলার উন্নয়নে সম্ভাব্য সকল পদক্ষেপ গ্রহণ করেছে বলেই আজ বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ একটি অন্যতম শক্তি।
মাহবুব আলী বলেন, চা বাগানের যে সৌন্দর্য তা কাজে লাগিয়ে পর্যটনের প্রসার ঘটানো সম্ভব। আমাদের চা বাগানগুলোকে পর্যটন কেন্দ্রে পরিণত করা হলে এখানে কর্মরত শ্রমিকসহ আশেপাশে বসবাসরত সকল মানুষের জীবনমানের উন্নয়ন নিশ্চিত করা সম্ভব হবে। দেশের উন্নয়নে সকলকে একত্রে কাজ করার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

আজকের অনুষ্ঠানে হবিগঞ্জ জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ছাড়াও জেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।